ঢাকা Tuesday, 18 June 2024

সর্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবিতে ইবি শিক্ষক সমিতির মানববন্ধন

ইবি প্রতিনিধি 

প্রকাশিত: 16:45, 26 May 2024

সর্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবিতে ইবি শিক্ষক সমিতির মানববন্ধন

বৈষম্যমূলক সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহার, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সুপার গ্রেডে অন্তর্ভুক্তিকরণ এবং স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে মানববন্ধন করছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি।

রোববার (২৬ মে) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে এ মানববন্ধন হয়। এসময় সর্বজনীন পেনশন স্কিম প্রত্যাহার না করা হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুশিয়ারী দিয়েছেন তারা।

এসময় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মামুনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইব্রাহিম আব্দুল্লাহ এবং সদস্য সহকারী অধ্যাপক সাহিদা আখতার। এছাড়াও মানববন্ধনে শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন। 

মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, পূর্বে যারা ষড়যন্ত্র করেছে, সর্বজনীন পেনশন স্কীমের ক্ষেত্রেও তারাই ষড়যন্ত্র করছে। তারা চায় বিশ্ববিদ্যালয়ে যেন মেধাবী শিক্ষকরা না আসে। তারা চায় বিশ্ববিদ্যালয়ে যত অযোগ্য শিক্ষক আসবে বিশ্ববিদ্যালয়গুলো ততো নিয়ন্ত্রণ করা যাবে। প্রধানমন্ত্রী যখন পেনশন স্কিম চালু করে তখন এই প্রত্যয় স্কীম ছিলো না। হঠাৎ করেই ষড়যন্ত্রমূলকভাবে এটা যুক্ত করা হয়েছে।

অন্যায় ভাবে ষড়যন্ত্র করে এই প্রত্যয় স্কিম যুক্ত করা হয়েছে এটা প্রত্যাহার না করা হলে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি শুধু এই কর্মসূচিতেই সীমাবদ্ধ থাকবেনা, তারা আরো কঠোর কর্মসূচি ঘোষণা করবে। সরকারি প্রশাসনে ঘাপটি মেরে থাকা দেশদ্রোহী কুচক্রী মহল ষড়যন্ত্র মূলকভাবে এসব কাজ করেছে।