ঢাকা Saturday, 27 July 2024

ইবি প্রতিনিধি 

ইবিতে নজরুল আবৃত্তি আসর ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত 

প্রকাশিত: 17:18, 25 May 2024

ইবিতে নজরুল আবৃত্তি আসর ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত 

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নজরুল আবৃত্তি আসর ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (২৫ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করে রোটার‍্যাক্ট ক্লাব অব ইসলামিক ইউনিভার্সিটি। 

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি মুনজুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রধান উপদেষ্টা ও আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, সহকারী প্রক্টর ও আল ফিকাহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. আমজাদ হোসাইন ও চারুকলা বিভাগের প্রভাষক তানিয়া আফরোজ। আরো উপস্থিত ছিলেন রোভার স্কাউটের সভাপতি মূসা হাসেমী, আবৃত্তি আবৃত্তির সভাপতি গোলাম রব্বানী এবং সংগঠনটির সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম রাসেলসহ সংগঠনের অন্যান্য সদস্যরা। 

এসময় নজরুলের লেখা বিভিন্ন কবিতা আবৃত্তি ও চিঠি পাঠ করেন শিক্ষার্থীরা। পরে নজরুলের জীবন ও কর্মের উপরে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়। কবিতা আবৃত্তিতে প্রথম হয়েছেন তাজমিন রহমান এবং কুইজ প্রতিযোগিতায় প্রথম হয়েছেন মোহাম্মদ জায়েদ। 

অধ্যাপক ড. শাহজাহান মন্ডল বলেন, জাতীয় কবির জন্মদিনে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কোনো আয়োজন থাকলে ভালো হতো। তবে এই কাজটি রোটার‍্যাক্ট ক্লাব করেছে। নজরুলের কবিতা, গল্প ও রচনাবলি আমাদের হৃদয়জুড়ে থাকুক। আজকের এই দিনে আমরা নজরুলকে শ্রদ্ধাভরে স্মরণ করি।