ঢাকা Wednesday, 24 April 2024

বুয়েটে ছাত্ররাজনীতি চালুর দাবিতে ইবি ছাত্রলীগের মানববন্ধন 

ইবি প্রতিনিধি 

প্রকাশিত: 19:17, 2 April 2024

বুয়েটে ছাত্ররাজনীতি চালুর দাবিতে ইবি ছাত্রলীগের মানববন্ধন 

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি চালুসহ চার দফা দাবিতে মানববন্ধন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (২ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে তারা ক্যাম্পাসের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে এসব দাবিতে মানববন্ধন করেন। এসময় শাখা ছাত্রলীগ সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের সভাপতিত্বে সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়, সহ-সভাপতি তন্ময় সাহা টনি, আল-মামুন, আরিফুল ইসলাম খান, যুগ্ম-সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সোহাগ শেখসহ অর্ধশত কর্মী উপস্থিত ছিলেন।

তাদের অন্য দাবিগুলো হলো - বুয়েট শিক্ষার্থী ও কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ইমতিয়াজ রাহিম রাব্বির আবাসিক হলে সিট ফিরিয়ে দেয়া, স্বাধীনতা দিবসে বাধাদানকারী বুয়েট শিক্ষার্থীদের বিচারের আওতায় আনা এবং শিক্ষাপ্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও মৌলবাদের শিকড় উৎপাটন। 

বক্তারা বলেন, বুয়েটে জঙ্গিগোষ্ঠী ও জামায়াত-শিবিরের এজেন্ডা বাস্তবায়ন করতে অপরাজনৈতিক তৎপরতা চালানো হচ্ছে। কারণ বুয়েটে ছাত্ররাজনীতি বন্ধ হলে পাকিস্তানি পক্ষের শক্তি কায়েম করতে সুবিধা হবে। তবে তাদের এই অসৎ উদ্দেশ্য রুখে দিতে হবে। হাইকোর্ট ইতোমধ্যে বুয়েটে ছাত্ররাজনীতির বৈধতা দিয়েছেন।

বক্তারা আরো বলেন, আমরা চাই সেখানে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতির মাধ্যমে শিক্ষার্থীদের অধিকার ও দাবি আদায় হবে। শিক্ষার্থী সংশ্লিষ্ট বিষয়ে প্রশাসনের সঙ্গে বোঝাপড়া হবে। মুক্তবুদ্ধি ও প্রগতিশীলতার চর্চা হবে। ইবি ছাত্রলীগ প্রত্যাশা করে বুয়েটে ছাত্রলীগের কার্যক্রম চালু হোক, প্রগতিশীলতা ও মুক্তিযুদ্ধের চেতনার চর্চা হোক। আমরা বিশ্বাস করি, বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা স্বাধীনতার পক্ষে, বঙ্গবন্ধুর আদর্শে গড়ে ওঠা নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতির পক্ষে।