ঢাকা Wednesday, 24 April 2024

পানির প্লান্ট ও ফোয়ারা চালুর দাবিতে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন 

ইবি প্রতিনিধি

প্রকাশিত: 14:31, 28 February 2024

পানির প্লান্ট ও ফোয়ারা চালুর দাবিতে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন 

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দীর্ঘদিন ধরে বন্ধ থাকা পানির প্লান্ট ও সততা ফোয়ারা চালুর দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১০টায় প্রশাসন ভবনের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। এসময় শিক্ষার্থীরা সমস্যা সমাধানের জন্য প্রশাসনকে ২৪ ঘণ্টা সময় বেঁধে দেন।

মানববন্ধনে শিক্ষার্থীদের ‘নয়ছয় বাদ দিন, সততা ফোয়ারায় পানি দিন, সততা ফোয়ারা বন্ধ কেন প্রশাসন জবাব চাই, মেরুদণ্ডহীন প্রশাসন জবাব চাই, অযোগ্য প্রশাসন জবাব চাই’সহ বিভিন্ন ধরনের শ্লোগান দিতে দেখা যায়। এছাড়াও ‘ভিসির দুয়ারে টোকা মারুন সততা ফোয়ারা চালু করুন, নিরাপদ পানি নিশ্চিত করুন অব্যবস্থাপনার মুখে তালা মারুন, প্রশাসন চোখ খুলুন সততা ফোয়ারা চালু করুন, ক্যাম্পাসে নিরাপদ পানি নাই বন্ধ পানির প্লান্ট চালু চাই’ সংবলিত প্লাকার্ড হাতে দেখা যায়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, কোনো ধরনের লুকোচুরি চলবে না। সাধারণ শিক্ষার্থীদের সুরক্ষার জন্য আপনাদের নিয়োগ দেওয়া হয়েছে আগে তা নিশ্চিত করবেন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে বিশুদ্ধ পানি নিশ্চিত করার জন্য বলেন।

শাখা ছাত্রলীগের সহ-সভাপতি বনি আমিন বলেন, ক্যাম্পাসে কিছু দুর্নীতিবাজ মানুষ আছে তা দুর করে একটি সুন্দর পরিবেশ তৈরি করতে চাই। যারা ক্যাম্পাসের পরিবেশ নষ্ট করতে চায় তাদের শক্ত হাতে জবাব দেব।

এবিষয়ে সহকারী প্রোক্টর আমজাদ হোসেন বলেন, ওদের ব্যানারে শুধু প্রশাসন ভবনের সামনে অবস্থানের ব্যাপারটি উল্লেখ ছিল। ভিসির কার্যালয়ের সামনে অবস্থান করার বিষয়টি আমার বোধগম্য হয়নি। এছাড়া ভিসি উক্ত ফোয়ারা ও পানির প্লান্ট সংস্কারের জন্য প্রকৌশলীকে নির্দেশ দিয়েছেন।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা উপাচার্যের কার্যালয়ে যেতে চাইলে প্রক্টরিয়াল বডি তদেরকে বাধা দেন। এসময় প্রক্টরিয়াল বডির সাথে বাকবিতণ্ডায় জড়ান মানববন্ধনকারীরা। পরে উপাচার্য কার্যালয়ে না আসায় তারা ২৪ ঘণ্টায় সমস্যা সমাধান না হলে কঠোর আন্দোলনের হুমকি দিয়ে আন্দোলন স্থগিত করেন।