ঢাকা Sunday, 19 May 2024

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 18:46, 19 November 2022

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু

সিলেটে শুরু হয়েছে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। দুপুর ২টার দিকে এই সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও আড়াই ঘণ্টা আগেই তা শুরু হয়ে গেছে। 

শনিবার (৫ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে কোরআন তেলাওয়াত ও মোনাজাতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়েছে। সিলেট আলিয়া মাদ্রাসার মাঠে আয়োজিত সমাবেশে বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের জেলা ও মহানগরের নেতাকর্মীরা বক্তব্য দিচ্ছেন। সমাবেশস্থলে নেতাকর্মীরা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিসহ বিভিন্ন স্লোগান দিচ্ছেন। এরই মধ্যে সমাবেশস্থল পূর্ণ হয়ে আশপাশের রাস্তায় অবস্থান নিয়েছেন বিএনপি নেতাকর্মীরা। এদিকে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

দলটি সূত্রে জানা গেছে, এখন স্থানীয় নেতারা বক্তব্য দেবেন। এরপর কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেবেন। 

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিশেষ অতিথি আমির খসরু মাহমুদ চৌধুরী ও সেলিমা রহমান। দলের মহাসচিবসহ কেন্দ্রীয় নেতারা এরই মধ্যে সমাবেশস্থলে এসে পৌঁছেছেন।

নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে দলের নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদ ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তির দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরের পর শনিবার সিলেটে গণসমাবেশ ডেকেছে বিএনপি। এটি বিএনপির সপ্তম বিভাগীয় গণসমাবেশ। এই সমাবেশকে ঘিরে ইতোমধ্যেই সিলেটজুড়ে পরিবহন ধর্মঘট ডেকেছেন এর সঙ্গে সংশ্লিষ্টরা।

এই গণসমাবেশের পর সামনে আরো তিনটি গণসমাবেশ ও ঢাকায় মহাসমাবেশ কর্মসূচি রয়েছে দলটির। এর মধ্যে আগামী ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী ও ১০ ডিসেম্বর ঢাকায় কর্মসূচিগুলোর তারিখ নির্ধারণ করা হয়েছে।