ঢাকা Sunday, 19 May 2024

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুতে দুর্ঘটনা, দীর্ঘ যানজট

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 16:30, 14 January 2022

আপডেট: 20:25, 14 January 2022

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুতে দুর্ঘটনা, দীর্ঘ যানজট

ছবি সংগৃহীত

বঙ্গবন্ধু সেতুর টাঙ্গাইল অংশে লাশবাহী পরিবহনের সঙ্গে একটি যাত্রীবাহী বাসের সংঘর্ষে একজন আহত হয়েছেন। শুক্রবার (১৪ জানুয়ারি) সকাল পৌনে ৭টার দিকে সেতুর ২৬ নম্বর পিলারের কাছে এ দুর্ঘটনা ঘটে। 

দুর্ঘটনার পর সকাল ৭টা ৫ মিনিট থেকে সাড়ে ৮টা পর্যন্ত এক ঘণ্টা ২৫ মিনিট টোল আদায় বন্ধ রাখা হয়। ফলে ঢাকা-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়কের এলেঙ্গা থেকে সেতুর পূর্বপ্রান্ত পর্যন্ত ১৫ কিলোমিটার এলাকাজুড়ে সৃষ্টি হয় তীব্র যানজট। 

এদিকে মহাসড়কে দীর্ঘ যানজটের কারণে ঢাকাগামী পরিবহনগুলো বিকল্প হিসেবে বঙ্গবন্ধু সেতুর পূর্ব থেকে ভুঞাপুর-টাঙ্গাইল আঞ্চলিক সড়ক দিয়ে চলাচল করছে।

সেতু কর্তৃপক্ষ জানায়, ভোররাত থেকেই পশ্চিমপাড়ে সিরাজগঞ্জের অংশে মহাসড়কে পরিবহনের চাপ ছিল। এতে ধীরগতিতে চলাচল করে যানবাহন। এছাড়া সকালের দিকে সেতুর ওপর ২৬ নম্বর পিলারের কাছে ঢাকাগামী লাশবাহী অ্যাম্বুলেন্সকে পেছন থেকে একটি বাস ধাক্কা দিলে চালক আহত হন। এতে ঢাকাগামী লেনে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় প্রায় দেড় ঘণ্টা সেতুতে টোল আদায় বন্ধ ছিল। পরে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবহনটি সরিয়ে নিলে যানবাহন চলাচল শুরু হয়। ততক্ষণে সেতু্র দুপাশের মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার উপপরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, সকালের দিকে সেতুর ওপর দুর্ঘটনার ফলে মহাসড়কের দুপাশে যানজট সৃষ্টি হয়। যানজটের কারণে মালবাহী ট্রাকচালকরা গাড়ি বন্ধ করে ঘুমিয়ে পড়েন। এতেও যানজট সৃষ্টি হয়। খবর পেয়ে সেতুর ওপর দুর্ঘটনাকবলিত লাশবাহী গাড়িটি সরিয়ে নিলে যানবাহন চলাচল শুরু হয়।