ঢাকা Saturday, 20 April 2024

আমার হতাশ না হয়ে কোনো উপায় নেই: মাহমুদউল্লাহ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 17:42, 18 October 2021

আমার হতাশ না হয়ে কোনো উপায় নেই: মাহমুদউল্লাহ

আইসিসির সহযোগী দেশের কাছে অসহায় আত্মসমর্পণ করে বিশ্বকাপ মিশন শুরু করেছে টিম বাংলাদেশ। এমন পরাজয়ের পর হতাশ টাইগার অধিনায়ক দায় চাপালেন ব্যাটারদের ওপর; কাঠগড়ায় তুলেছেন বাংলাদেশি ব্যাটারদের। 

টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ। ব্যাটিং করে ১৪০ রান করে স্কটল্যান্ড। জবাবে ১৩৪ রান করে থেমে যায় বাংলাদেশ। পরাজয়ের ব্যবধান মাত্র ৬ রানের হলেও বাংলাদেশ ম্যাচ থেকে ছিটকে গিয়েছিল অনেক আগেই। ৫০ পার করেই ৬ উইকেট হারানো দলটির পরাজয়ের ব্যবধান কমিয়েছে শেষের দিকের ব্যাটারদের ব্যাটে। 

এমন হারের পর হতাশ টাইগার অধিনায়ক ম্যাচ শেষে গণমাধ্যমে বলেন, আমি হতাশ। এই মুহূর্তে আমার হতাশ না হয়ে কোনো উপায়ও নেই। বারবারই বলছি, ব্যাটিংটাই আমাদের মূল চিন্তার বিষয়। আমাদের ভালো ব্যাটিং করতে হবে।

ব্যাটারদের উইকেট বিলিয়ে দিয়ে আসার মিছিলে বিরক্ত মাহমুদউল্লাহ। তাই তাগিদ দিয়েছেন ব্যাটারদের ভালো করার, 'আমি মনে করি, এসব উইকেটে ১৪০ রান অবশ্যই অতিক্রম করা যেত। ব্যাটিং ইউনিট হিসেবে আমরা অনেক কিছুই ঠিকভাবে করতে পারিনি। আমাদের সেসব জায়গায় নজর দিতে হবে। যেন আমরা সেখানে ভালো করতে পারি।

প্রস্তুতি ম্যাচে দুই হারের পর বিশ্বকাপের প্রথম ম্যাচেও পরাজয়। ওমানে প্রবাসী বাংলাদেশিদের জন্য বিষয়টা স্বাভাবিকভাবেই কষ্টের। তবুও বিদেশের মাঠে দলকে সমর্থন করা থামায়নি লাল-সবুজের সমর্থরা। 

ম্যাচ শেষে তাই সমর্থকদের কৃতজ্ঞতা জানিয়েছেন টাইগার দলপতি, সমর্থকরা দারুণ ছিল। মাঠটাও দারুণ। উইকেটও বেশ সুন্দর। আমরা খুব ভালো সমর্থন পেয়েছি। আমি মনে করি, আমরা তাদের হতাশ করেছি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বের বাকি দুই ম্যাচ বাংলাদেশ খেলবে ওমান এবং পাপুয়া নিউগিনির বিপক্ষে। যথাক্রমে আগামী ১৯ এবং ২১ অক্টোবর একই স্টেডিয়ামে খেলতে নামবে তারা।