ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

Star Sangbad || স্টার সংবাদ

মাদকের বিরুদ্ধে জিহাদ হলো খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা : মেয়র আতিক

স্টার সংবাদ

প্রকাশিত: ১৯:৩০, ১১ অক্টোবর ২০২১

মাদকের বিরুদ্ধে জিহাদ হলো খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা : মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, মাদকের বিরুদ্ধে জিহাদ হলো খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা। আমরা খেলার মাঠ দখল করে নিয়েছি; কিন্তু ডিএনসিসির মাঠে আবার জমবে খেলাধুলা। বড় সড়ক মাসে একদিন বন্ধ রেখে সব বাচ্চার খেলাধুলার ব্যবস্থা করা হবে।

সোমবার (১১ সেপ্টেম্বর) বিকেলে ডিএনসিসি মেয়র কাপের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আগামী ১৫ নভেম্বর শুরু হবে মাঠ ও কোর্টের খেলা।

তিনি বলেন, ফুটবল, ক্রিকেট ও ভলিবল তিনটি ডিসিপ্লিনে হবে এবারের মেয়র কাপ। ডিএনসিসির ৫৪টি ওয়ার্ড ও সংরক্ষিত নারী কাউন্সিলরদের দল অংশ নেবে এই আসরে। ডিএনসিসির যে কোনো নাগরিক নিজ নিজ দলের হয়ে অংশ নিতে পারবেন। ৫৪ জন কাউন্সিলর ও ১৮ জন নারী কাউন্সিলরের তত্ত্বাবধানে গঠিত হবে তিনটি ইভেন্টের দলগুলো।

মেয়র কাপ টুর্নামেন্টে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট ক্রিকেট ইভেন্টের ডিরেক্টর এবং সাবেক তারকা ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম ফুটবল ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলে রাব্বি বাবুল ভলিবল ইভেন্টে টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করবেন।

মেয়র কাপের প্রচারণা করবেন সাবেক ক্রিকেট অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এমপি, আকরাম খান, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া, ভলিবল খেলোয়াড় হরষিত বিশ্বাস, চিত্রনায়ক ফেরদৌস ও ‍চিত্রনায়িকা পূর্ণিমা।