ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

Star Sangbad || স্টার সংবাদ

বড় জয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু করল টাইগাররা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:৩০, ৯ অক্টোবর ২০২১

বড় জয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু করল টাইগাররা

বিশ্বকাপের মূল লড়াইয়ের আগে ওমানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটা বেশ ভালোভাবে সারলেন বাংলাদেশ। ওমান ‘এ’ দলকে ৬০ রানে হারিয়েছে টাইগাররা। এর আগে ব্যাট করতে নেমে লিটন-নাঈমের পঞ্চাশোর্ধ ইনিংস আর নুরুল হাসান সোহানের ঝড়ো ব্যাটিংয়ে ২০৭ রানের বড় সংগ্রহ পায় টাইগাররা। জবাবে ১৪৭ রান তোলে ওমান ‘এ’ দল।

পিঠের ব্যথায় নামতে পারেননি মাহমুদুল্লাহ রিয়াদ। দলকে নেতৃত্ব দেন লিটন দাস। নাঈমকে নিয়ে দেখেশুনে শুরু করেন। বিনা উইকেটে শতরানের জুটিও পায় বাংলাদেশ। ৩৩ বলে ৫৩ করে ফেরেন লিটন। ফিফটি করেন নাঈমও। ৬৩ রানে স্বেচ্ছায় ব্যাট ছাড়েন এই টাইগার ওপেনার।

তবে বরাবরের মতোই প্রত্যাশা মেটাতি পারেননি সৌম্য। তার সাথে মুশফিক আর আফিফও করতে পারেননি নামের প্রতি সুবিচার। তবে ফিনিশিং রোলটা ভালো মতোই পালন করেছেন নুরুল হাসান সোহান আর শামীম পাটোয়ারী। শেষ পাচ ওভারে তাদের জুটি থেকে আসে ৮৩ রান। ১৫ বলে ৭ ছক্কায় ৪৯ রানের ক্যামিও ইনিংস উপহার দেন সোহান। ১৯ রানে অপরজিিত থাকেন  শামীম। টাইগার স্কোরবোর্ডে জমা পড়ে ২০৭ রানের বিশাল পুজি।

জবাবে লক্ষ্যের শুরু থেকেই ধুকতে থাকে স্বাগতিক ওমান ‘এ’ দল। শোয়াইব খানের ৪৩ আর রাফিউল্লার ৩১ রানে ৯ উইকেটে ১৪৭ রান করে ওমান। বাংলাদেশের হয়ে শরিফুল তিনটি এবং সাইফউদ্দিন শিকার করেন ২টি উইকেট। নাসুম আহমেদ, শেখ মাহেদি এবং আফিফ হোসেন নেন একটি করে উইকেট।