ঢাকা Thursday, 25 April 2024

ম্যান ইউকে ১-০ গোলে হারাল ওয়েস্ট হ্যাম

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 18:22, 23 September 2021

ম্যান ইউকে ১-০ গোলে হারাল ওয়েস্ট হ্যাম

প্রিমিয়ার লিগ থেকে রেড ডেভিলদের বিদায় ঘণ্টা বাজিয়ে সেই হারের মধুর প্রতিশোধ নিয়েছে ওয়েস্ট হ্যামের। বুধবার রাতে ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়েছে তারা। তিন দিন আগের প্রতিশোধটা বেশ ভালোভাবেই নিয়েছে ওয়েস্ট হ্যাম।

একাদশে ১১ পরিবর্তন নিয়ে মাঠে নামে ম্যানচেস্টার ইউনাইটে। লিগ ম্যাচে পাওয়া জয়ের নায়ক ক্রিস্টিয়ানো রোনালদো, জেসে লিনগার্ড বা ডেভিড হেয়া- কেউই ছিলেন না শুরুর একাদশে। যার সুযোগ নিয়ে কারাবাও কাপের শেষ ষোলোতে পৌঁছে গেল ওয়েস্ট হ্যাম। ২০০৭ সালের পর ওল্ড ট্রাফোর্ডে এটাই প্রথম জয় দলটির।

আর ওয়েস্ট হ্যাম কোচ ডেভিড ময়েসের জন্যও ‘প্রথম’। রেড ডেভিলদের কোচ হিসেবে বরখাস্ত হবার পর নবমবারের প্রচেষ্টায় প্রথম জয়ের দেখা পেলেন তিনি। ওলে গানার সোলশায়ারের শিষ্যদের বিপক্ষে তাই এই জয়টা নিঃসন্দেহে দারুণ কিছু তাদের জন্য।

রায়ান ফ্রেডরিকসের পাস থেকে ওয়েস্ট হামকে এগিয়ে দেওয়া গোলটি করেন অ্যাটাকিং মিডফিল্ডার ম্যানুয়েল লানজিনি। ম্যাচের নবম মিনিটে পিছিয়ে পড়ে ম্যাচের পুরো সময় একটি গোল আদায় করতে পারেনি অ্যান্থনি মার্শিয়াল, জ্যাডন সানচো ও জেসে লিনগার্ডদের আক্রমণভাগ।

ম্যাচ হারলেও প্রতিপক্ষের গোলমুখে ২৭টি শট নিয়েছে স্বাগতিকরা। বিপরীতে ওয়েস্ট হ্যামের নেয়া শট সংখ্যা ৯ টি। ম্যাচের ৬১ শতাংশ সময় বল নিজেদের পায়ে রেখেও পাওয়া এই হারে তাই আক্ষেপে পুড়তেই পারে ইউনাইটেড সমর্থকরা। লিগ কাপের চতুর্থ রাউন্ডে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে ওয়েস্ট হ্যাম।