ঢাকা Saturday, 20 April 2024

সাবেক ক্রিকেটার রবিউলের পাশে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী ফাউন্ডেশন

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 17:50, 14 September 2021

সাবেক ক্রিকেটার রবিউলের পাশে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী ফাউন্ডেশন

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় শেখ রবিউল ইসলামের পাশে দাঁড়িয়েছে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন।

সোমবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে সচিবালয়ে ক্রিকেটার রবিউলের হাতে দুই লাখ টাকার আর্থিক অনুদানের চেক তুলে দেন বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

জাতীয় ক্রিকেট দলের সাবেক এ ক্রিকেটার দীর্ঘদিন যাবত নাক ও নাভীর পীড়াসহ শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। তাছাড়া তার বৃদ্ধ মাতা ও অসুস্থ অবস্থায় আছেন।

ক্রিকেটার রবিউল ২০১০ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত বাংলাদেশে জাতীয় ক্রিকেট দলের নিয়মিত খেলোয়াড় ছিলেন। তিনি জাতীয় দলের হয়ে ৯টি টেস্ট ম্যাচ, ৩টি এক দিনের ম্যাচ এবং একটি টি-২০ ম্যাচের প্রতিনিধিত্ব করেন।

তিনি জিম্বাবুয়ের সফরের টেস্ট সিরিজের ১৫টি উইকেট শিকার করে ম্যান অব দ্যা সিরিজ নির্বাচিত হয়েছিলেন, যা দেশের বাইরে এখনো পর্যন্ত বাংলাদেশের ক্ষেত্রে একটি অনন্য রেকর্ড।

চেক প্রদান কালে প্রতিমন্ত্রী বলেন, আমরা সব সময় আমাদের খেলোয়াড়দের যে কোন দূরাবস্থায় পাশে দাড়ানোর চেষ্টা করি। ভবিষ্যতেও আমাদের আন্তরিক এ প্রচেষ্টা ও সহযোগিতা অব্যাহত থাকবে।

এ সময় ক্রিকেটার রবিউল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ও বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

বঙ্গবন্ধু দুস্থ অস্বচ্চল ও অসহায় ক্রীড়াসেবী এবং তাদের পরিবারের সহযোগিতার জন্য ১৯৭৫ সালে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন।

তার সুযোগ্য কন্যা ক্রীড়াপ্রেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও সার্বিক পৃষ্ঠপোষকতায় ফাউন্ডেশনটির এর মধ্যে সিডমানি পৌঁছেছে ২৭ কোটি ৮৫ লাখ টাকায়।

২০০৯-১০ অর্থবছর হতে ২০২০-২১ অর্থ বছর পর্যন্ত ফাউন্ডেশন থেকে ৬ হাজার ৬১৯ জন দুস্থ, আহত ও অসমর্থ ক্রীড়াসেবী এবং তাদের পরিবারের জন্য ১১ কোটি ৯২ লক্ষ ১৫ হাজার টাকা প্রদান করা হয়েছে।

এছাড়াও করোনা মহামারিকালে অস্বচ্ছল ক্রীড়াবিদকে আর্থিক অনুদান প্রদান করা হয়। ফাউন্ডেশন ২০২০-২১ অর্থবছর থেকে মাসিক ক্রীড়া ভাতাও চালু করেছে।