ঢাকা Friday, 12 July 2024

মেসিকে নিয়ে যা বললেন স্কালোনি

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 15:35, 9 July 2024

মেসিকে নিয়ে যা বললেন স্কালোনি

কোপা আমেরিকার প্রথম সেমিফাইনাল আগামী ১০ জুলাই। এই ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ কানাডা। গুরুত্বপূর্ণ এই ম্যাচে ইনজুরিতে পড়া লিওনেল মেসির খেলা নিয়ে স্পষ্ট কথা জানিয়ে দিয়েছেন কোচ লিওনেল সেবাস্তিয়েন স্কালোনি।

তিনি বলেছেন, মেসি যদি শতভাগ ফিট নাও থাকে, তবুও তাকে কানাডার বিপক্ষে সেমিফাইনালে খেলানো হবে।  

এতে মেসিভক্তদের মনের শঙ্কা অনেকটাই লাঘব হয়েছে। আবার অনেকে চিন্তিত, এমনটা করলে আবার না বড় ক্ষতি হয়ে যায় এই ফুটবল তারকার।

তবে স্কালোনির বক্তব্য, আমরা জানি, মেসি যদি পুরোপুরি ফিট নাও থাকে, তবুও সে দলের জন্য কী দিতে পারে। ৯৯ শতাংশ সময়ে সে সুস্থ থাকে খেলার জন্য। সে সুস্থ না হয়ে খেলতে নামবে, আমার সঙ্গে এমনটা হয়নি কখনো। সে যখনই খেলতে নামে, পুরোপুরি সুস্থ থেকেই খেলতে নামে। আগামীকালকের ম্যাচের জন্যেও সে পুরোপুরি প্রস্তুত।

তিনি আরো বলেন, এটা আমার জন্য একদমই সহজ সিদ্ধান্ত যে, মেসি পুরোপুরি সুস্থ থাকলে পুরো সময় খেলবে এবং কিছুটা ফিট না থাকলে শেষের ৩০ মিনিট খেলবে। সে সুস্থ থাকলে কেন খেলবে না? এটা নিয়ে কি আপনাদের সন্দেহ রয়েছে? আমি দলের কোচ। আমার কোনো সন্দেহ নেই এই ব্যাপারে। সে যদি শতভাগ সুস্থ নাও থাকে, তবুও খেলবে। আমিই এটার দায়িত্ব নিচ্ছি।

এদিকে এবারের কোপা আমেরিকায় শুরু থেকেই ছন্দে নেই মেসি। এখন পর্যন্ত গোল করতে পারেননি ইন্টার মিয়ামির এই তারকা।

এছাড়া টুর্নামেন্ট চলাকালে চিলির বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েন মেসি। যে কারণে পেরুর বিপক্ষে খেলা হয়নি। কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের বিপক্ষে খেললেও মেসি ছিলেন না ফর্মে। টাইব্রেকারে পেনাল্টিও মিস করেন। এসব নিয়ে সমর্থকরা শঙ্কায় থাকলেও কোচ স্কালোনি একটুও দ্বিধায় নেই।