ঢাকা Friday, 12 July 2024

বাংলাদেশ ছাড়ছেন স্পিন জাদুকর মুশতাক

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 15:03, 8 July 2024

বাংলাদেশ ছাড়ছেন স্পিন জাদুকর মুশতাক

বাংলাদেশ ক্রিকেট দলের স্পিন কোচ হিসেবে দায়িত্ব পালন করা পাকিস্তানি কিংবদন্তি বোলার মুশতাক আহমেদ তার দায়িত্ব ছাড়ছেন। জানা গেছে, অচিরেই তিনি ইংল্যান্ড যুব দলের কোচ হিসেবে কাজ শুরু করতে যাচ্ছেন। 

এর আগে চলতি বছর এপ্রিলে বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ হিসেবে যোগ দিয়েছিলেন মুশতাক আহমেদ। মূলত বিসিবির সঙ্গে তার চুক্তি ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। যেহেতু বিশ্বকাপ শেষ, সুতরাং তার যাওয়াটাই স্বাভাবিক।

এদিকে সম্প্রতি শেষ হওয়া বিশ্বকাপে তার অধীনে টাইগার স্পিনাররা বেশ ভালোই পারফর্ম করেছেন। বিশেষ করে রিশাদ হোসেনের পারফরম্যান্স নজর কেড়েছে।  

এ কারণে মুশতাককে বাংলাদেশ দলের কোচ হিসেবে লম্বা সময়ের জন্যই রেখে দিতে চেয়েছিল বিসিবি। কিন্তু সেটা আর লম্বা করতে দিলেন না এই পাকিস্তানি স্পিন লেজেন্ড।

এরই মধ্যে পাকিস্তানের গণমাধ্যম পাক প্যাশন ডট নেট দেশটির সাবেক এই ক্রিকেটারের ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের স্পিন বোলিং কোচ হওয়ার খবর নিশ্চিত করেছে। আসন্ন শ্রীলঙ্কা যুব দলের বিপক্ষে চারদিনের ম্যাচ দিয়ে শুরু হবে ইংল্যান্ড ক্রিকেটে মুশতাকের নতুন অধ্যায়।

এর আগে বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গণমাধ্যমকে বলেছিলেন, মুশতাকের সঙ্গে আমরা চুক্তি বাড়াতে প্রস্তুত। অন্যদিকে আমরা নতুন অপশনও খুঁজছি। দেখা যাক কী কী অপশন আছে।

কিন্তু কোনো অপশনই যে কাজে লাগল না তা প্রমাণিত পাকিস্তানি গণমাধ্যমের খবরে।