ঢাকা Friday, 29 March 2024

ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে বেন স্টোকস

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 17:47, 31 July 2021

ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতিতে বেন স্টোকস

আলোচিত ক্রিকেটারদের মধ্যে অন্যতম ইংল্যান্ডের বেন স্টোকস। গত বিশ্বকাপ ফাইনালের দুর্দান্ত ইনিংস কিংবা অ্যাশেজে ইংল্যান্ডকে ম্যাচ জিতিয়েছিলেন তিনি। এই ক্রিকেটার এবার বিরতিতে যাচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

জানা গেছে, মূলত মানসিক স্বাস্থ্যের কথা ভেবেই ক্রিকেট থেকে বিরতিতে যাচ্ছেন বিশ্বকাপজয়ী এই অলরাউন্ডার। সঙ্গে নিজের আঙ্গুলের চোটও এখনো পুরোপুরি সেরে উঠেনি তার। বিরতিতে যাওয়ার এটিও অন্যতম কারণ। 

বেন স্টোকসই যেমন বিরতি চাইলেন অনির্দিষ্টকালের জন্য। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডও (ইসিবি) কোনো আপত্তি না তুলে দলের সেরা এই অলরাউন্ডারের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানালো।

কয়েক দিন পরই ইংল্যান্ড টেস্ট সিরিজে মাঠে নামবে ভারতের বিপক্ষে। এই সিরিজের স্কোয়াডে ছিলেন স্টোকস। তার জায়গায় দলে নেওয়া হয়েছে ক্রেইগ ওভেটনকে। 

ইংল্যান্ড পুরুষ ক্রিকেট দলের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলি জাইলস বলেন, ‘খুব কম স্বাধীনতা নিয়ে পরিবারের বাইরে বেশির ভাগ সময় থাকা সত্যিই খুব চ্যালেঞ্জিং। গত ১৬ মাস ধরে ক্রমাগত জৈব সুরক্ষা বলয়ের ভেতরে থাকা সত্যিই অনেক কঠিন। এটা সবার ভালো থাকাতেই প্রভাব রেখেছে। যত সময় দরকার ততটাই পাবে স্টোকস। আমরা ভবিষ্যতে ইংল্যান্ডের হয়ে তার খেলার দিকে তাকিয়ে আছি।’