ঢাকা Wednesday, 24 July 2024

শ্রীলঙ্কার স্পিন-বিষে ২১৩ রানে অলআউট ভারত

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 20:30, 12 September 2023

শ্রীলঙ্কার স্পিন-বিষে ২১৩ রানে অলআউট ভারত

পাকিস্তানের বিপক্ষে বড় জয় পেলেও শ্রীলঙ্কার স্পিন-বিষে নীল ভারতকে থামতে হয়েছে ২১৩ রানে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে প্রথমে ব্যাটিংয়ে নেমে প্রথম উইকেটে রোহিত-গিলের ঝড়ো ব্যাটিংয়ে দারুণ সূচনা পেয়েছিল ভারত। এরপর লঙ্কান স্পিনাররা চেপে ধরেন ভারতীয় ব্যাটারদের। তাদের স্পিন-বিষে ৪৯.১ ওভারে ২১৩ রানে অলআউট ভারত।

এদিন টস জিতে ব্যাট করতে নেমে ৮০ রানের জুটি গড়েন রোহিত শর্মা ও শুভমন গিল। গিল ১৯ রান করে আউট হলে ভেঙে যায় জুটি। 
পরে ১০০ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। ফিরে যান বিরাট কোহলি (৩) ও রোহিত শর্মা। ভারতীয় অধিনায়ক রোহিত ৪৮ বলে সাতটি চার ও দুই ছক্কায় ৫৩ রান করেন।

এরপর চারে নামা ইশান কিশান ও পাঁচে নামা কেএল রাহুল স্পিনের বিপক্ষে লড়াই করে ৬৩ রানের জুটি গড়েন। কিন্তু দলীয় ১৫৪ রানের মাথায় ফিরে যান কেএল রাহুল। এরপরই ধসে যায় ভারতীয় ইনিংস। 

ইশান ৩৩ রানে সাজঘরে ফিরলে আর কেউ রান করতে পারেননি। হার্ডিক পান্ডিয়া (৬), জাদেজা (৪) ও বুমরাহরা (৫) ছিলেন আসা-যাওয়ার মধ্যে।

ভারত ২০০ রানের আগে অলআউটের পথে ছিল। তবে মাঝে অক্ষর প্যাটেল ২৬ রান করলে সংগ্রহ ২০০ ছাড়িয়ে যায়। 

বোলিংয়ে লঙ্কান স্পিনার দুনিথ ভেল্লালেগে ক্যারিয়ারের প্রথম পাঁচ উইকেট পেয়েছেন। পার্টটাইম স্পিনার চারিথ আসালঙ্কার ঝুলিতে গেছে ৪ উইকেট। মাহেশ থিকসেনা নেন ১ উইকেট।