ঢাকা Saturday, 20 April 2024

সৌদি লিগ মাতাবেন মেসি-বেনজেমাসহ ৯ তারকা ফুটবলার

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 19:47, 5 June 2023

সৌদি লিগ মাতাবেন মেসি-বেনজেমাসহ ৯ তারকা ফুটবলার

ফাইল ছবি

ইতোমধ্যে ইউরোপ ছেড়ে সৌদি আরবে পাড়ি জমিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। দেশটির শীর্ষ লিগের অন্যতম ক্লাব আল-নাসরের হয়ে মাঠ মাতাচ্ছেন তিনি। এবার তার পথ ধরে লিগটি কাঁপাতে যাচ্ছেন লিওনেল মেসি, করিম বেনজেমাসহ তারকা ফুটবলার। ফুটবল বিষয়ক প্রভাবশালী সংবাদমাধ্যম গোল ডটকমের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে।

এরই মধ্যে রিয়াল মাদ্রিদ ছেড়ে সৌদির অন্যতম সেরা ক্লাব আল-ইত্তেহাদে নাম লিখিয়েছেন ফরাসি ফরোয়ার্ড বেনজেমা। নতুন মৌসুম থেকে সেটির হয়ে খেলবেন তিনি।

পিএসজি ছেড়ে দিয়েছেন মেসি। এখন মুক্ত তিনি। শোনা যাচ্ছে, আল-হিলালের সঙ্গে চুক্তির দোরগোড়ায় পৌঁছে গেছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর। অবশ্য তাকে পাওয়ার ব্যাপারে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বার্সেলোনা, চেলসি, নিউক্যাসল ইন্টার মিয়ামির মতো বড় ক্লাবগুলো। তবে সৌদি ক্লাবের টাকার কাছে হয়তো পেরে উঠবে না তারা।

মেসির পর পিএসজি ছেড়ে দিয়েছেন ডিফেন্ডার সার্জিও রামোস। সতীর্থ মেসিকে অনুসরণ করে সৌদি প্রো লিগে যেতে পারেন তিনি। তবে কোন ক্লাবে যাবেন তা এখনও পরিষ্কার নয়।

এদিকে লিগ ওয়ান ক্লাব মার্শেই ছেড়ে সৌদি যাওয়ার সম্ভাবনা আছে অ্যালেক্সিস সানচেজের। সেখানে গিয়েই ক্যারিয়ারের পরিসমাপ্তি টানতে চান তিনি। এর আগে আয় করতে চাচ্ছেন কাঁড়ি কাঁড়ি টাকা।

দীর্ঘদিন ধরে বার্সেলোনাকে সেবা দিয়ে আসছেন সার্জিও বুসকেটস। ক্যারিয়ারের সায়াহ্নে নতুন কিছু করে দেখাতে ইচ্ছুক তিনি। ফলে ক্যাম্প ন্যু ছেড়ে সৌদির কোনো ক্লাবের হয়ে বুটজোড়া তুলে রাখতে চান মিডফিল্ডার।  

জর্দি আলবাকে মুক্ত করে দিতে প্রস্তুত বার্সা। ফলে তিনিও নতুন পথের সন্ধানে রয়েছেন। এক্ষেত্রে মধ্যপ্রাচ্যে পাড়ি জমাতে পারে মাঝমাঠের কারিগর। তার আশা, আবার মহাতারকা মেসির সঙ্গে জোট বাঁধার।  

চেলসিতে কঠিন সময় পার করছেন পিয়েরে এমেরিক অবামেয়াং। ফলে নতুন ঠিকানা খুঁজছেন তিনি। সেক্ষেত্রে সৌদিকেই নিজের নিরাপদ আশ্রয় মনে করছেন স্ট্রাইকার।

ইংলিশ দলটিতে নিয়মিত সুযোগ পাচ্ছেন না এনগোলো কন্তে। ২০২২ সালে কাতার বিশ্বকাপে ফ্রান্সের বিশ্বকাপ ফাইনালে ওঠার নেপথ্যে ছিলেন তিনি। এবার মরুর বুকে কিছু করে দেখাতে মরিয়া ফরাসি খেলোয়াড়।

সেল্টা ভিগোর হয়ে সময়টা দারুণ যাচ্ছে ইয়াগো আসপাসের। এবার ভিন্ন ঘরানার ফুটবল খেলতে চাচ্ছেন তিনি। সেই লক্ষ্যে পর্তুগিজ সুপারস্টার রোনালদোর সঙ্গে জুটি বাঁধতে মুখিয়ে ফরোয়ার্ড। এছাড়া একাধিক কিংবদন্তি সৌদি প্রো লিগে নানা ভূমিকায় অবতীর্ণ হতে পারেন।