ঢাকা Wednesday, 24 April 2024

বিশ্বকাপের পর প্রথম মাঠে নামছে আর্জেন্টিনা

স্টার সংবাদ 

প্রকাশিত: 10:56, 22 March 2023

বিশ্বকাপের পর প্রথম মাঠে নামছে আর্জেন্টিনা

বিশ্বকাপ জয়ের পর তিন মাস কেটে গেছে। প্রথমবার থ্রি স্টার জার্সিতে খেলতে নামার আগে বুয়েন্স এইরেসে জড়ো হয়েছে পুরো আর্জেন্টিনা দল। তিন তারকা প্র্যাকটিস কিটে দেখা মিলেছে ফুটবলারদের। আর যতদিন চাইবেন ততদিন জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যাবেন লিওনেল মেসি এমনটাই ইচ্ছে কোচ লিওনেল স্কালোনির।

বিশ্বকাপ জয়ের পর প্রথমবার খেলার অপেক্ষায় আর্জেন্টিনা। আর সেটা ঘরের মাঠে। বুয়েন্স এইরেসে এখন একসঙ্গে বিশ্বকাপজয়ীরা। শুক্রবার (২৪ মার্চ) ভোরে মনুমেন্টাল স্টেডিয়ামে পানামার সঙ্গে ম্যাচ আলবিসেলেস্তেদের। ম্যাচকে সামনে রেখে অনুশীলনে পুরো দল। কোচ লিওনেল স্কালোনির কাছে সমর্থকদের সঙ্গে আরো একবার আনন্দ ভাগাভাগির সুযোগ।

আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বলেন, আমি ফুটবলারদের আরো একবার ধন্যবাদ দিতে চাই। শিরোপা এনে দিয়ে পুরো দেশকে আনন্দে ভাসানোর জন্য। বিশ্বকাপ জয়ের পর প্রথমবার নিজেদের মাটিতে খেলছি। আশা করি সে আনন্দ ধরে রাখব।

বছর জুড়ে ১০টি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। যার জন্য ৩৪ জনকে বেছে নিয়েছে লিওনেল স্কালোনি। তবে পানামা ও কুরাকাওয়ের বিপক্ষে প্রীতি ম্যাচে ইনজুরিতে আলেহান্দ্রো গোমেজ ও গারনাচোকে দলের সঙ্গে পাচ্ছেন না আর্জেন্টাইন ট্যাকটিশিয়ান।

লিওনেল স্কালোনি বলেন, এই দুজনকে এক সঙ্গে না পাওয়া সত্যিই কষ্টের। বিশেষ করে পাপুর এখানে থাকা উচিৎ ছিল। আমরা চেষ্টা করছি কয়েকদিনের জন্য তাকে আর্জেন্টিনায় আনতে। তবে এটা নির্ভর করছে তার ক্লাবের উপর।

৩৫ বছরেও অনন্য লিওনেল মেসি। তবুও বার বার ঘুরে ফিরে জাতীয় দলে তার ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে।

বিশ্বকাপজয়ী কোচ বলেন, মেসি খেলে যাচ্ছে, সে খেলবে। যখন ও আমাকে বলবে আমি আর পারছি না। তখন ভেবে দেখব। তারপরও তাকে খেলা চালিয়ে যেতে আমি অনুরোধ করব। আমার মনে হয় সে মাঠেই বেশি এনজয় করে। যা আমাদের দলের জন্য ভালো।

৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে আরও একটি তারা যুক্ত হয়েছে মেসি, ওতামেন্দি, দিবালা, রদ্রিগো দি পলদের আকাশী-নীল জার্সিতে।

বিশ্বকাপ জয়ের পর প্রথমবার ঘরের মাঠে খেলা। তাই মেসি, দি মারিয়ারা সমর্থকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে। এরই মধ্যে পানামা ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে গেছে। এ ম্যাচের জন্য ৫৭ থেকে ২৪০ ডলারের বিভিন্ন ক্যাটাগরিতে ৬৩ হাজার টিকিট ছেড়েছিল আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। তবে বিশ্বকাপজয়ীদের দেখার আগ্রহ অনেক বেশি। ১০ লাখের বেশি আলবিসেলেস্তে সমর্থক অনলাইনে আবেদন করেছিলেন।

চারদিন পর ২৮ মার্চ পরের ম্যাচ কুরাকাওয়ের বিপক্ষে সান্তিয়াগো দেল এস্তোরোতে।