ঢাকা Thursday, 28 March 2024

লিজেন্ডস লিগ ক্রিকেট মাস্টার্সের চ্যাম্পিয়ন এশিয়া লায়ন্স

স্টার সংবাদ 

প্রকাশিত: 12:02, 21 March 2023

লিজেন্ডস লিগ ক্রিকেট মাস্টার্সের চ্যাম্পিয়ন এশিয়া লায়ন্স

ছবি : সংগৃহীত

বাংলাদেশের সাবেক বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাকের ম্যাচসেরা পারফরম্যান্সে ওয়ার্ল্ড জায়ান্টসকে ৭ উইকেটে হারিয়ে লিজেন্ডস লিগ ক্রিকেট মাস্টার্সের চ্যাম্পিয়ন হয়েছে এশিয়া লায়ন্স। গোটা আসরে যে কয়টি ম্যাচ খেলেছেন রাজ্জাক, তার সবকটিতেই মিতব্যয়ী ছিলেন এ ৪০ বছর বয়সী স্পিনার।

প্রথমে ব্যাট করতে নেমে আব্দুর রাজ্জাকের ঘূর্ণিতে ১৯ রানেই ৩ উইকেট হারিয়ে বসে ওয়ার্ল্ড জায়ান্টস। এরপর জ্যাক ক্যালিসের ৫৪ বলে ৭৮ রান ও রস টেইলরের ৩৩ বলে ৩২ রানের কল্যাণে ৪ উইকেট হারিয়ে ১৪৭ রান তোলে শেন ওয়াটসনের ওয়ার্ল্ড জায়ান্টস।

আর বোলিংয়ে রাজ্জাক তার প্রথম ওভারে ৩ রান দেন। এরপর ইনিংসের তৃতীয় ওভারে এসে উইকেটের দেখা পান তিনি। তার বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন মর্নি ভ্যান উইক। ওয়ার্ল্ড জায়ান্টস অধিনায়ক ওয়াটসনকেও লেগ বিফোরের ফাঁদে ফেলেন এ বাঁহাতি। এরপর নিজের শেষ ওভারে এসে মাত্র ২ রান দেন রাজ্জাক। ফলে চার ওভার শেষে তার বোলিং ফিগার দাঁড়ায় ৪-০-১৪-২।

পরবর্তীতে ১৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এশিয়া লায়ন্সের দুই ওপেনার উপুল থারাঙ্গা ও তিলকারত্নে দিলশান স্কোরবোর্ডে তুলেন ১১৫ রান। থারাঙ্গা ৫৭ ও দিলশান ৫৮ রান করে সাজঘরে ফিরেন। এরপর অবশ্য এশিয়ান লায়ন্সদের জয় পেতে বেগ পেতে হয়নি। মোহাম্মদ হাফিজের ৯ ও মিসবাহউল হকের অপরাজিত ৯ রানে ভর করে ২৩ বল ও ৭ উইকেট হাতে রেখেই শিরোপা জিতে নেয় শহীদ আফ্রিদির এশিয়া লায়ন্স।

টাইগারদের সাবেক স্পিনার আব্দুর রাজ্জাক ফাইনাল সেরা হলেও টুর্নামেন্ট সেরা হয়েছেন লঙ্কান ব্যাটার উপল থারাঙ্গা। ৬ ম্যাচে ৩টি অর্ধশতকের সঙ্গে তিনি করেছেন ২২১ রান।