ঢাকা Friday, 19 April 2024

২০০ ছাড়াল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 16:56, 20 March 2023

আপডেট: 19:09, 20 March 2023

২০০ ছাড়াল বাংলাদেশ

ছবি: সংগৃহীত

প্রথম ওয়ানডেতে রানের পাহাড় গড়ে ওয়ানডে ইতিহাসে রেকর্ড জয় নিয়ে সিরিজে এগিয়ে রয়েছে স্বাগতিক বাংলাদেশ। এবার সুযোগ এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিজেদের করে নেয়া। সেই লক্ষ্যে দ্বিতীয় ওয়ানডেতে শুরুতে ব্যাট করছে স্বাগতিকরা। তামিম-লিটন-সাকিব-শান্তর বিদায়ের পর মুশফিক-তৌহিদের ব্যাটে এগিয়ে যাচ্ছে স্বাগতিকরা। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৭ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১৬ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

সোমবার (২০ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে সাবধানী শুরু করে দুই ওপেনার তামিম-লিটন। প্রথম ওয়ানডেতে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি তামিম-লিটনের কেউই। তাই দ্বিতীয় ওয়ানডেতে সাবধানী শুরু করেছিলেন এই দুই ব্যাটার। একটা সময় মনে হচ্চিল বড় জুটি গড়তে চলেছেন এই জুটি।

কিন্তু দলীয় ৪২ রানের মাথায় রান আউট হয়ে সাজঘরে ফিরতে হয় তামিকে। ৩১ বলে ২৩ রান করে ফেরেন তামিম। তামিমের বিদায়ের পর শান্তকে নিয়ে জুটি গড়ে তোলেন লিটন। তুলে নেন ৫৪ বলে ক্যারিয়ারের অষ্টম ফিফটি। কিন্তু আজও সেঞ্চুরির পথে এগিয়েও ৭০ রানেই থেমেছেন লিটন দাস। লিটনের পর ক্রিজে আসেন সাকিব আল হাসান। আজ তিনিও ক্রিজে বেশিক্ষণ থিতু হতে পারেননি। ১৯ বলে ১৭ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন সাকিব। এরপর শান্তর সাথে যুক্ত হন গত ম্যাচে অভিষিক্ত তৌহিদ হৃদয়।