ঢাকা Saturday, 20 April 2024

৩৩৮ রানের রেকর্ড সংগ্রহ বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 17:14, 18 March 2023

আপডেট: 19:15, 18 March 2023

৩৩৮ রানের রেকর্ড সংগ্রহ বাংলাদেশের

ছবি: সংগৃহীত

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে ইতিহাসগড়া সিরিজের পর নতুন মিশনে নেমেছে বাংলাদেশ। এবার তামিম-সাকিবদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। আইরিশদের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩৩৮ রানের ফাইটিং স্কোর গড়ে তুলেছে তামিম ইকবালের বাংলাদেশ।

শনিবার (১৮ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারী আয়ারল্যান্ড। ফলে বাধ্য হয়েই ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়ক তামিম ইকবালের উইকেট হারিয়ে ঝুঁকিতে পড়ে বাংলাদেশ। কিন্তু লিটন দাস আর নাজমুল হোসেন শান্ত মিলে বিপর্যয় বাড়তে দেননি। যদিও তারা দুজন ইনিংসকে বড় করতে পারেননি। ২৬ রানে লিটন ও ২৫ রানে নাজমুল হোসেন শান্ত আউট হয়ে যান। ৮১ রানে ৩ উইকেট পড়ার পরই অভিষিক্ত তৌহিদ হৃদয়কে নিয়ে জুটি বাধেন সাকিব আল হাসান।

১৩৫ রানের বিশাল জুটি গড়ে তোলেন এই দুই ব্যাটার। মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি মিস করেন ৭ হাজারি ক্লাবের সদস্য সাকিব। ৮৯ বলে ৯৩ রান করে আউট হয়ে যান তিনি। সাকিব যেতে না যেতেই তার পথ ধরেন তৌহিদ হৃদয়। তিনি আউট হন ৯২ রানে। ২৬ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলেন মুশফিকুর রহিম।

সব মিলিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৩৮ রান করে বাংলাদেশ। আইরিশদের পক্ষে গ্রাহাম হিউম ১০ ওভারে ৬০ রান দিয়ে নেন ৪ উইকেট।