ঢাকা Friday, 19 April 2024

মেহেদি ঝড়ে হার ঢাকার, টানা তৃতীয় জয় রংপুরের

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 23:55, 30 January 2023

মেহেদি ঝড়ে হার ঢাকার, টানা তৃতীয় জয় রংপুরের

টানা হারের পর গত ম্যাচে জয় পেয়েছিল ঢকা ডমিনেটর্স। তবে এক ম্যাচের ব্যবধানে আবারও হার দেখল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নতুন দলটি। ২৯তম ম্যাচে আজ সোমবার রংপুর রাইডার্সের কাছে ৫ উইকেটে হেরেছে ঢাকা।

সিলেটে অনুষ্ঠিত ম্যাচে রংপুরের অলরাউন্ডার মেহেদি হাসানের ব্যাটে একপ্রকার উড়ে গেছে ঢাকা। এর আগে বল হাতেও ঝলক দেখান মেহেদি।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৪৪ রান করেছিল ঢাকা। জবাবে মেহেদির ৭২ রানের ইনিংসে ভর করে পাঁচ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় রংপুর। দলটির হাতে ছিল আরো ৬ বল।

লক্ষ্য তাড়া করতে নেমে রংপুরের শুরুটা অবশ্য ভালো ছিল না। রানের খাতা খোলার আগেই প্রথম ওভারে সাজঘরে ফেরেন নাঈম শেখ। তবে সেই ধাক্কার পর বাকিটা সময় ভালোই কেটেছে রংপুরের। ৬৩ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেয়ার পাশাপাশি ম্যাচ হাতের মুঠোয় নিয়ে আসেন রনি তালুকদার ও মেহেদি। ২৯ রানে রনির বিদায়ের পরপরই অবশ্য ছোটখাটো ব্যাটিং ধসের মুখে পড়ে রংপুর।

শোয়েব মালিক ও নুরুল হাসান সোহান দুজনকেই ৬ রান করে আউট করে ম্যাচে ফেরার সম্ভাবনা জাগায় ঢাকা। তবে দলটিকে আর সুযোগ না দিয়ে আরো আক্রমণ শুরু করেন মেহেদি। ইনিংসের শেষদিকে মেহেদি যখন ৭২ রানে আউট হন, জয় থেকে সামান্য দূরে ছিল রংপুর। বাকি পথ সহজেই পাড়ি দেন নাওয়াজ ও ওমরজাই।

ঢাকার হয়ে সালমান দুটি এবং আমির হামজা, আল আমিন ও সৌম্য একটি করে উইকেট শিকার করেন।

এর আগে, টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান। ব্যাট করতে নেমে ২৮ রানেই তিন উইকেট হারিয়ে বিপাকে পড়ে ঢাকা। মিজানুর রহমান ৫, সৌম্য সরকার ১১ ও অ্যালেক্স ব্ল্যাক করেন ৪ রান।

এরপর বাকিটা সময় দলের হয়ে একাই লড়ে যান উসমান ঘানি। তিনে নেমে ইনিংসের শেষপর্যন্ত ৫৫ বলে ৭৩ রানে অপরাজিত থাকেন তিনি। মাঝে মোহাম্মদ মিঠুন ১৪ ও নাসির হোসেন ২৯ রান করেন।

রংপুরের হয়ে আজমতউল্লাহ ওমরজাই দুটি এবং মেহেদি হাসান ও রাকিবুল হাসান একটি করে উইকেট নেন।

এই ম্যাচের পর ৮টি করে ম্যাচ খেলে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে তালিকার চারে উঠল রংপুর। অন্যদিকে, ৯টি ম্যাচে মাত্র ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে ৭ দলের মধ্যে ছয়ে আছে ঢাকা। সবচেয়ে বেশি ম্যাচ জিতে শীর্ষে আছে সিলেট স্ট্রাইকার্স ১৪, ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ফরচুন বরিশাল। তিনে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৮ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট। খুলনা টাইগার্স ৭ ম্যাচে দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে আছে পাঁচে। আর ৯ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে একেবারে তলানীতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।