ঢাকা Friday, 29 March 2024

ঘরের মাঠে হারল সিলেট স্ট্রাইকার্স

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 00:09, 28 January 2023

ঘরের মাঠে হারল সিলেট স্ট্রাইকার্স

বিপিএলের চলতি আসরে এখনো পয়েন্ট তালিকায় শীর্ষে আছে সিলেট স্ট্রাইকার্স। শুক্রবার (২৭ জানুয়ারি) দলটি সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল রংপুর রাইডার্সের। কিন্তু নিজ ভেন্যু ও দর্শক-সমর্থন থাকার পরও হারতে হয়েছে তাদের ৬ উইকেটে। 

এদিন রংপুর রাইডার্স ৯৩ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ২৬ বল হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে। 

এটি সপ্তম ম্যাচে চতুর্থ জয় রংপুরের। অন্যদিকে অষ্টম ম্যাচে এসে দ্বিতীয় হারের মুখ দেখলো মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন সিলেট।

শুক্রবার টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান। তার সেই সিদ্ধান্ত যে সঠিক ছিল তার প্রমাণ রাখেন বোলাররা। সিলেটকে মাত্র ৯২ রানে বেঁধে ফেলেন তারা।

ইনিংসের ষষ্ঠ ওভারে নাইম শেখ ২১ বলে ১৮ করে ফেরেন। অষ্টম ওভারের শেষ দুই বলে জোড়া শিকার করেন মাশরাফি। শেখ মেহেদি ৮ আর শোয়েব মালিক ফেরেন গোল্ডেন ডাকে। আজমতউল্লাহ ওমরজাইও ৪ রানের বেশি করতে পারেননি।

ওপেনার রনি তালুকদার দেখেশুনে ব্যাট চালিয়েছেন। ৩৮ বলে ২টি করে চার-ছক্কায় ৪১ রানে অপরাজিত থাকেন তিনি। ১৩ বলে ১ চার আর ২ ছক্কায় অপরাজিত ১৮ করেন মোহাম্মদ নওয়াজ।

এর আগে ঘরের মাঠে ব্যাটিংয়ে নেমে রীতিমত লজ্জায় পড়েছিল সিলেট স্ট্রাইকার্স। ১৮ রানেই হারিয়ে বসেছিল ৭ উইকেট।

সেখান থেকে মাশরাফি বিন মর্তুজাকে নিয়ে বিপর্যয় সামাল দেন তরুণ পেস বোলিং অলরাউন্ডার তানজিম হাসান সাকিব। শেষ পর্যন্ত পুরো ২০ ওভার খেলে ৯ উইকেটে ৯২ রান তুলতে পারে স্বাগতিকরা।

মাশরাফি আউট হন ২১ বলে ২ ছক্কায় ২১ রান করে। তানজিম সাকিব ৩৬ বলে ৫ চার আর ৩ ছক্কায় করেন ৪১ রান।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই রংপুর রাইডার্সের বোলারদের তোপে পড়ে সিলেট। প্রথম সাত ব্যাটারের কেউ দুই অংক ছুঁতে পারেননি। তৌহিদ হৃদয়, জাকির হাসান এবং মুশফিকুর রহিম শূন্য রানে আউট হয়ে যান। 

নাজমুল হোসেন শান্ত ৯, টম মুরেস ২, ইমাদ ওয়াসিম ১ আর থিসারা পেরেরা আউট হন শূন্য করে।

রংপুরের আজমতউল্লাহ ওমরজাই ১৭ রানে নেন ৩ উইকেট। হাসান মাহমুদও সমসংখ্যক উইকেট নেন ১২ রান দিয়ে।