ঢাকা Thursday, 28 March 2024

তাসকিন ঝড়ে বিধ্বস্ত খুলনা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 04:24, 25 January 2023

তাসকিন ঝড়ে বিধ্বস্ত খুলনা

খুলনা টাইগার্সের জন্য লক্ষ্যটা খুব বড় ছিল না, ২০ ওভারে করতে হবে ১০৯ রান। কিন্তু সেই সহজ লক্ষ্যটাকেই কঠিন করে দিলেন ঢাকা ডমিনেটরসের বোলাররা, বিশেষ করে তাসকিন আহমেদ। শেষ পর্যন্ত ম্যাচ হেরেই মাঠ ছাড়তে হয়েছে খুলনাকে। অন্যদিকে টানা ছয়বার হারের পর সপ্তম ম্যাচে এসে জয় পেল নাসির হোসেনের নেতৃত্বাধীন ঢাকা। 

মঙ্গলবার (২৪ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে মাত্র ১০৮ রানে থামে ঢাকার ইনিংস। লক্ষ্য তাড়া করতে নেমে ভালো অবস্থানে থেকেও মাত্র ৮৪ রানে অলআউট হয় খুলনা। ২৪ রানের দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে ঢাকা। 

এদিন টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে সৌম্যের দীর্ঘদিন পরে রানে ফেরার সুবাদে ১০৮ রান তুলতে পারে ঢাকা। টানা ৭ ইনিংসে মোটে ৪৫ রান করা সৌম্য এদিন ফিফটি করেন। ৪৫ বলে দলীয় সর্বোচ্চ ৫৭ রান আসে এই ক্রিকেটারের ব্যাট থেকে। এছাড়া তাসকিন আহমেদ ১২ এবং আল আমিন করেন ১০ রান। এই তিন ব্যাটার ছাড়া ঢাকার বাকি ৮ ব্যাটসম্যান ডাবল ডিজিটে পৌঁছতে পারেননি। 

খুলনা টাইগার্সের পক্ষে এদিন নাহিদুল মাত্র ৪ ওভারে ২ মেডেন নিয়ে ৬ রানের বিনিময়ে ৪ উইকেট শিকার করেন। যা ইকোনমি হিসেবে বিপিএলের ইতিহাস সেরা। এছাড়াও নাসুম আহমেদ নেন ৩ উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে খুলনাও শুরুতে উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায়। যদিও তামিম ইকবালের ৩০ রানের সুবাদে মনে হচ্ছিল, জয়টা খুব দূরে নয়। 

কিন্তু ঢাকার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের পাশাপাশি ফিল্ডারদের অসাধারণ ফিল্ডিংয়ের সুবাদে খুলনাকে আটকে দেয় ঢাকা।

মাঝে অধিনায়ক ইয়াসির আলী ২১ রান করে কিছুটা চেষ্টা চালান। কিন্তু খুলনার পক্ষে তামিম ও ইয়াসির ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

এর মধ্যে তাসকিন এদিন বল হাতে রীতিমতো আগুন ঝরিয়েছেন। মাত্র ৯ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ৪ উইকেট। ঢাকাও শেষ ৪ রানের বিনিময়ে ৪ উইকেট হারিয়ে ৮৪-তে থেমে যায়।

তাসকিন ছাড়াও ঢাকার পক্ষে নাসির হোসেন এবং আল আমিন হোসেন ২টি করে উইকেট নেন। এছাড়া সালমান ইরশাদ এবং আমির হামজা পেয়েছেন ১টি করে উইকেট।