ঢাকা Thursday, 25 April 2024

উরুগুয়ে-দক্ষিণ কোরিয়া মুখোমুখি

প্রকাশিত: 01:32, 25 November 2022

উরুগুয়ে-দক্ষিণ কোরিয়া মুখোমুখি

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপে আজ বৃহস্পতিবার দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে দুইবারের বিশ্বকাপজয়ী দল উরুগুয়ে ও এশিয়ার অন্যতম পরাশক্তি দক্ষিণ কোরিয়া। অ্যাডুকেশন সিটি স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হয়েছে তাদের এই ম্যাচটি। আক্রমণ পাল্টা আক্রমণের মধ্য দিয়ে চলছে এ খেলা। এ রিপোর্ট লেখা পর্যন্ত এখনো কোনো দল গোল করতে পারেনি।

ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলতে নেমেছেন এডিনসন কাভানি, লুইস সুয়ারেজ কিংবা দিয়েগো গোডিনের মতো ফুটবলার। শুধু তাই নয়, উরুগুয়ের বহুদিনের পরীক্ষিত গোলরক্ষক ফার্নান্দো মুসলেরা রয়েছেন এবারের বিশ্বকাপ দলে।

কিন্তু দক্ষিণ কোরিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই এডিনসন কাভানি এবং ফার্নান্দো মুসলেরাকে বাদ দিয়েই উরুগুয়ের একাদশ গঠন করেছেন কোচ দিয়েগো মার্টিন আলোনসো লোপেজ।

লুইস সুয়ারেজের সঙ্গে আক্রমণভাগে ডারউইন নুনেজকে রেখেছেন কোচ। গোলরক্ষক হিসেবে মুসলেরার পরিবর্তে দায়িত্ব দিয়েছেন সার্জিও রোশেতকে।

দক্ষিণ কোরিয়া গত বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় করে দিয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানিকে। এবার তারা পেয়েছে উরুগুয়ে, পর্তুগাল এবং ঘানাকে। প্রথম ম্যাচেই তারা মুখোমুখি দুবারের চ্যাম্পিয়ন উরুগুয়ের। টটেনহ্যাম হটস্পারের ফুটবলার সন হিউং মিনকে সামনে রেখেই একাদশটি সাজিয়েছেন কোরিয়ান কোচ।

উরুগুয়ে একাদশ: (ফরমেশন: ৪-৩-৩)

সার্জিও রোশেত, হোসে মারিয়া জিমেনেজ, দিয়েগো গোডিন, ম্যাথিয়াস অলিভেরা, মার্টিন ক্যাসেরাস, ম্যাতিয়ান ভেসিনো, রদ্রিগো বেনতানচুর, ফেডেরিকো ভালভার্দে, লুইস সুয়ারেজ, ডারুউইন নুয়েজ ও ফাকুন্দো পেলিস্ত্রি।

কোচ: দিয়েগো মার্টিন আলোনসো লোপেজ

দক্ষিণ কোরিয়া: (ফরমেশন: ৪-২-৩-১)

কিম সেউং-গিয়ু, কিম ইয়ং-গুন, কিম মিন-জায়ে, কিম জিন-সু, কিম মুন-হুয়ান, লি জায়ে-সুং, জুং উ-ইয়ং, হাওয়াং ইন-বেয়ম, হাওয়াং উই-জো, সন হিউং-মিন, না সাং-হো।

কোচ: পাওলো জর্জ গোমেজ বেন্তো