ঢাকা Friday, 26 April 2024

গোলশূন্য ড্র করে মাঠ ছাড়ল ক্রোয়েশিয়া-মরক্কো

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 00:15, 24 November 2022

আপডেট: 00:50, 24 November 2022

গোলশূন্য ড্র করে মাঠ ছাড়ল ক্রোয়েশিয়া-মরক্কো

ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপে শিরোপা জিততে না পারার অপূর্ণ স্বপ্ন নিয়ে এবার কাতারে পা রেখেছিল গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়া। তবে ‘এফ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচেই তাদের রুখে দিয়েছে উত্তর আফ্রিকার দল মরক্কো। কাতারের আল বায়াত স্টেডিয়ামে গোলশূন্য ব্যবধান নিয়ে মাঠ ছেড়েছে এই দুই দল।

সুযোগ মিসের মহড়ায় ম্যাচের প্রথম থেকেই দারুণ খেলতে থাকে ক্রোয়েশিয়া। প্রথমার্ধে ৫৯ শতাংশ বলের দখল ছিল গতবারের রানার্সআপ দলটির। অন্যদিকে, মরক্কো প্রথমার্ধে গোলপোস্টের দিকে ৫টি শট নেয়, যার একটিও অন টার্গেটে ছিল না। তবে ক্রোয়েশিয়ার নেয়া ৪টি শটের একটি ছিল গোলমুখে। প্রথমার্ধের শেষদিকে ও যোগ করা সময়ে তারা দারুণ দুটি সুযোগ মিস করে। এতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের লড়াই।

বিরতি থেকে ফিরে খেলার গতি বাড়ায় ক্রোয়েশিয়া। ৫১ মিনিটে সোফিয়া বুফালের দূরপাল্লার শট ঠেকান লোভরেন। মরক্কো অবশ্য পেনাল্টির আবেদন করে, তবে রেফারি তাতে সাড়া দেননি। সেই আক্রমণে কাছের পোস্টে হেড করছিলেন নুসাইর মাজরাউয়ি। তবে তাকে নিরাশ করেন গোলরক্ষক লিভাকোভিচ।

তবে ম্যাচের শেষ পর্যায়ে হাই প্রেসিং ফুটবল খেলা শুরু করে মরক্কো। যা সামলাতে বেগ পেতে হচ্ছিল ক্রোয়েশিয়াকে। ক্রোয়াটদের চাপে ফেলে কয়েকবার গোলের কাছাকাছিও পৌঁছে যায় মরক্কো। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি দলটি। সবশেষ কেউ কারও ডিফেন্স ভাঙতে না পারায় ড্র নিয়েই মাঠ ছাড়ে দুদল।