ঢাকা Wednesday, 24 April 2024

জয়ের অভ্যাস গড়ে তুলতে চান সোহান

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 21:59, 23 September 2022

জয়ের অভ্যাস গড়ে তুলতে চান সোহান

ছবি: ইন্টারনেট

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে জয়ের অভ্যাস গড়ে তুলতে চায় বাংলাদেশ। আসন্ন ত্রিদেশীয় সিরিজের আগে আত্মবিশ্বাস অর্জনে সহায়তা করবে বলে মনে করেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের ভারপ্রাপ্ত অধিনায়ক নুরুল হাসান সোহান।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউ জিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। এর আগে, ২৫ ও ২৭ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুটি ম্যাচ খেলবে লাল-সবুজের দল। সে লক্ষ্যে বৃহস্পতিবার দেশ ছেড়ে যায় বাংলাদেশ দল।

সংক্ষিপ্ত ফরম্যাটে বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স খুবই হতাশাজনক। টি-টোয়েন্টি বিশ্বকাপের গত আসর থেকে তারা খুব বেশি সাফল্য পাচ্ছে না দল। রাসেল ডোমিঙ্গোর পরিবর্তে টি-টোয়েন্টির নতুন টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরামকে নেয়া হয়েছে। সাকিব আল হাসানকে অধিনায়ক এবং সোহানকে সহ-অধিনায়ক হিসেবে নিয়োগ দেয় বিসিবি।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে অধিনায়ক হিসেবে অভিষেক হওয়া সোহান তৃতীয়বারের মতো টি-টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দেবেন। ইনজুরির কারণে দেশে ফেরার আগে দুটি ম্যাচ খেলেন যা তাকে সদ্য সমাপ্ত এশিয়া কাপ থেকে দূরে রাখে।

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সিরিজের মাধ্যমে বাংলাদেশ ট্র্যাকে ফিরবে বলে আশা করেন সোহান। তিনি সাংবাদিকদের বলেন, ‘আমি মনে করি বিশ্বকাপের আগে এটা ভালো প্রস্তুতি হবে। আমরা যদি জিততে পারি নিউ জিল্যান্ড ও বিশ্বকাপে আত্মবিশ্বাস নিয়ে যেতে পারব। সেটা আমাদের কাজে আসবে। আমরা কয়েকটি ম্যাচ হেরেছি, কিন্তু আমরা জানি এই দল ভালো করতে পারে। আমরা জেতার অভ্যাস গড়ে তুলতে চাই। সেখানে ফোকাস করছি।‘

চলমান ক্যারিবীয় প্রিমিয়ার লিগে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে খেলছেন সাকিব। তাই সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সিরিজের জন্য পাওয়া যাচ্ছে না তাকে। সোহান এই সিরিজে নেতৃত্ব দেবেন। ৪ অক্টোবর পর্যন্ত ক্যারিবীয় লিগে খেলবেন সাকিব। পরে নিউ জিল্যান্ডে দলের সঙ্গে যোগ দেবেন।

স্টার/জেডকে