ঢাকা Wednesday, 24 April 2024

বাফুফে ভবনে সাফজয়ী বাঘিনীরা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 01:33, 22 September 2022

আপডেট: 02:46, 22 September 2022

বাফুফে ভবনে সাফজয়ী বাঘিনীরা

ছবি: সংগৃহীত

বাফুফে ভবনে পৌঁছেছে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের শিরোপা হাতে নিয়ে দেশে ফেরা সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী বাঘিনীরা। বুধবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা ১০মিনিটে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) এসে পৌঁছায় তারা।

ছাদখোলা বাসে বাংলাদেশে এই প্রথম কোনো ক্রীড়া দলকে সংবর্ধনা দেয়া হলো। এদিন প্রকৃতি যেন সেজেছে অন্য সাজে। রাজধানীর আকাশে কখনও ঝকঝকে রোদ আবার মেঘলা আকাশ। ক্ষণে-ক্ষণে রং বদলাচ্ছিল। এ যেন সাফজয়ী নারী ফুটবল দলের জন্য প্রকৃতির আয়োজন।

এর আগে, এদিন দুপুর ১টা ৪৫মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন সাবিনা-কৃষ্ণারা। তাদের সঙ্গে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, যুব ও ক্রীড়া সচিব এবং মন্ত্রণালয় ও বাফুফে কর্মকর্তারা।

ক্রীড়া সংশ্লিষ্টরা জানান, ছাদখোলা বাসে কোনো ক্রীড়া দলকে সংবর্ধনা দেয়া বাংলাদেশে এটাই প্রথম। এর আগে ১৯৯৭ সালে জাতীয় ক্রিকেট দল আইসিসি ট্রফি জিতে বিশ্বকাপে খেলার সুযোগ পাওয়ার পর তাদের মানিক মিয়া অ্যাভিনিউয়ে গণসংবর্ধনা দেয়া হয়েছিল। তবে বিমানবন্দর থেকে দল শহরে এসেছিল শীতাতপনিয়ন্ত্রিত বাসে।

বিমানবন্দর থেকে ছাদখোলা বাসটি যাত্রা শুরু করে কাকলি হয়ে। এরপর মহাখালী ফ্লাইওভার ব্যবহার করে জাহাঙ্গীর গেট, প্রধানমন্ত্রীর কার্যালয় অফিসের পর বিজয় সরণীতে আসে। সেখান থেকে তেজগাঁও হয়ে পুনরায় ফ্লাইওভার দিয়ে মৌচাক হয়ে কাকরাইলে আসে বাসটি। কাকরাইল থেকে হাতের বাঁয়ে- ফকিরাপুল, আরামবাগ এবং মতিঝিল ও শাপলা চত্বর হয়ে বাফুফে এসে পৌঁছায় সাফজয়ী বাঘিনীরা।

স্টার/জেডকে