ঢাকা Thursday, 25 April 2024

ফের টসে হার, ব্যাটিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক 

প্রকাশিত: 19:25, 7 August 2022

আপডেট: 22:06, 7 August 2022

ফের টসে হার, ব্যাটিংয়ে বাংলাদেশ

জিম্বাবুয়ে সফরে টানা ৫ম ম্যাচে টস হারল বাংলাদেশ। হারারের স্পোর্টস ক্লাব মাঠে সিরিজ বাঁচানোর লড়াইয়ে টস হেরে ব্যাটিংয়ে নামতে হবে টাইগারদের। বাংলাদেশ সময় ১টা ১৫মিনিটে শুরু হবে ম্যাচটি।

একাদশে ৩ টি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। ইনজুরির কারণে স্কোয়াডে লিটন দাস ও মুস্তাফিজুর রহমান কে রাখা হয়নি। একাদশে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত ও তাইজুল ইসলাম। এছাড়াও মোসাদ্দেক হোসেন সৈকততের জায়গায় যুক্ত হয়েছেন হাসান মাহমুদ। অর্থাৎ ব্যাটার একজন কমিয়ে বোলার বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশের একাদশে দুটি পরিবর্তন আসলেও জিম্বাবুয়ের একাদশে এসেছে পাঁচটি পরিবর্তন।

টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে সিরিজ হারের পর ওয়ানডে সিরিজও বাংলাদেশ শুরু করেছে হার দিয়ে। হারারেতে প্রথম ওয়ানডেতে ৩০৩ রানের লক্ষ্য দিয়েও ইনোসেন্ট কাইয়া এবং সিকান্দার রাজার অপরাজিত শতরানের ইনিংসে ভর করে ৫ উইকেটের জয় তুলে নেয় জিম্বাবুয়ে।

আজকের ম্যাচটা বাংলাদেশের জন্য শুধু সিরিজ বাঁচানোর নয় বরং গত আট বছরে একটি ওয়ানডে সিরিজও না হারা বাংলাদেশের জন্য মান বাঁচানোর লড়াইও।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম ও হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ
মারুমানি, কাইতানো, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলে মেধেভেরে, সিকান্দার রাজা, রেগিস চাকাভা, টনি মুনিওঙ্গা, লুক জংউই, ব্রাড ইভান্স, ভিক্টর নাইয়াচি ও তানাকা চিভাঙ্গা।