ঢাকা Saturday, 20 April 2024

এবার জাতীয় ক্রীড়া পুরস্কার পাচ্ছেন যারা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: 01:34, 4 August 2022

আপডেট: 02:59, 4 August 2022

এবার জাতীয় ক্রীড়া পুরস্কার পাচ্ছেন যারা

গত ১১ মে প্রদান করা হয় বিগত আট বছরের জাতীয় ক্রীড়া পুরস্কার। ফাইল ছবি।

আগামী ৫ আগস্ট শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকীতে প্রদান করা হবে তার নামে প্রবর্তিত ‘শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার-২০২২’। এবার সাতটি ক্যাটাগরিতে ১১ জন ক্রীড়া ব্যক্তিত্ব এ পুরস্কার পাচ্ছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। 

জানা গেছে, এবার পুরস্কারপ্রাপ্তদের তালিকায় আছেন - উদীয়মান ক্রীড়াবিদ হিসেবে ক্রিকেটার শরিফুল ইসলাম ও আর্চার দিয়া সিদ্দিকী। সেরা ক্রীড়াবিদ হিসেবে থাকছেন ক্রিকেটার লিটন দাস, শুটার আবদুল্লাহ হেল বাকী ও ভারোত্তোলক সাবেরা সুলতানা।

এছাড়া সেরা সংগঠক হিসেবে রয়েছেন স্বাধীন বাংলা ফুটবল দলের সাইদুর রহমান প্যাটেল ও জাতীয় মহিলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক নাজমা শামীম। আজীবন সম্মাননা পাচ্ছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং দেশের বর্ষীয়ান ক্রীড়া সংগঠক হারুনুর রশীদ।

সেরা সংগঠনের পুরস্কার পেতে চলেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) এবং সেরা পৃষ্ঠপোষক গ্রীণডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড। সেরা ক্রীড়া সাংবাদিক কাশিনাথ বশাক।

প্রস্ঙ্গত, গত ১১ মে একসঙ্গে আট বছরের জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান করেছিল জাতীয় ক্রীড়া পরিষদ। সেই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছিলেন,  প্রতিবছর নিয়মিত এই পুরস্কার প্রদান করা হবে।