ঢাকা Saturday, 20 April 2024

সহবাস করলে কড়া শাস্তি

স্টার সংবাদ

প্রকাশিত: 21:52, 26 June 2022

সহবাস করলে কড়া শাস্তি

ফুটবল বিশ্বকাপ চলাকালে দর্শকরা এক রাতের সহবাস করতে গিয়ে ধরা পড়লে সাত বছরের জেলের সাজা ঘোষণা করেছে কাতার প্রশাসন। এবার উইম্বলডন চলাকালে দর্শকদের সহবাস ও মাদক পার্টিতে কড়া হুঁশিয়ারি দিলেন স্থানীয় বাসিন্দারা। সহবাস বা মাদক পার্টি করতে গিয়ে ধরা পড়লে কড়া শাস্তি দেয়া হবে বলে জানিয়েছেন তারা।

অল ইংল্যান্ড ক্লাব ও উইম্বলডন পার্ক গলফ ক্লাবের দূরত্ব বেশি নয়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রতিযোগিতা চলাকালে খেলার পর রাতের দিকে দর্শকদের একটা অংশ চলে যায় গলফ ক্লাবে। সেখানে গাছের আড়ালে সহবাস থেকে শুরু করে মাদক পার্টি সব চলে। পার্টি শেষ হতে হতে অনেক সময় সকাল হয়ে যায়। এতে সমস্যা হয় তাদের। গলফ ক্লাবের পরিবেশও নষ্ট হয়।

এবার যাতে এ ধরনের কোনো ঘটনা না ঘটে সেজন্য আগে থেকে প্রস্তুতি নিয়েছে স্থানীয়রা। পুলিশকে জানানো হয়েছে। উইম্বলডন চলাকালে পুলিশ গলফ ক্লাব ও তার আশপাশে টহল দেবে। নজর রাখবেন স্থানীয়রাও। এই ধরনের কোনো ঘটনা দেখলেই তারা খবর দেবেন পুলিশে।

গলফ ক্লাবের প্রবেশপথে নোটিস লাগিয়েছেন স্থানীয়রা। সেখানে লেখা, ‘যে দর্শকরা উইম্বলডন দেখতে আসছেন তারা দয়া করে আমাদের পার্ক ও আশপাশের এলাকায় বিনা অনুমতিতে ঢুকে পড়বেন না। সহবাস ও মাদক পার্টির মতো অসামাজিক কাজ বরদাস্ত করা হবে না। পুলিশ নজর রাখবে। দয়া করে টেনিস উপভোগ করুন।’

এই হুঁশিয়ারি দর্শকরা কতটা মানবেন তা নিয়ে সন্দেহ রয়েছে। স্থানীয় এক বাসিন্দা সংবাদমাধ্যমে জানিয়েছেন, আগেও এই ধরনের নোটিস লাগানো হয়েছিল। কিন্তু সেই নোটিস ছিঁড়ে দেয়া হয়েছিল। বাধ্য হয়ে উইম্বলডন চলাকালে দুই সপ্তাহ গলফ ক্লাব বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। তারপরও দর্শকরা পাঁচিল টপকে ভিতরে ঢুকে পড়েন। কোনোভাবেই তাদের আটকানো যায় না। এবার পুলিশি টহলের বন্দোবস্ত হওয়ায় কিছুটা হলেও দর্শকদের আটকানো যাবে বলে আশাবাদী স্থানীয়রা।