ঢাকা মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

মুমিনুলকে নিয়ে ‘লম্বা আলোচনা’য় বসবেন বিসিবি সভাপতি

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৯:১৯, ২৭ মে ২০২২

মুমিনুলকে নিয়ে ‘লম্বা আলোচনা’য় বসবেন বিসিবি সভাপতি

বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হককে নিয়ে আলোচনায় বসবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। শুক্রবার (২৭ মে) বাংলাদেশ ঢাকা টেস্টে শ্রীলঙ্কার কাছে পরাজিত হওয়ার পর এক প্রতিক্রিয়ায় এ কথা বলেন বিসিবি সভাপতি। 

তিনি বলেন, এখন পর্যন্ত মুমিনুলের অধিনায়কত্ব নিয়ে আমরা খুব একটা চিন্তিত নই। সমস্যাটা হচ্ছে ওর ব্যাটিং নিয়ে, ও রান পাচ্ছে না। এটা তো চিন্তার বিষয়। একজন অধিনায়ক যখন রান করে না, তখন ওর কী মানসিক চাপটা পড়ে তা চিন্তা করুন। তাই আমরা এখন শুধু আশা করতে পারি যে ও তাড়াতাড়ি রানে ফিরুক।  আজকে ওর সঙ্গে একটু ব্রিফলি বসেছি। সামনে আরো বসবো, কাল-পরশু ওর সঙ্গে লম্বা আলোচনায় বসবো। দেখি আলোচনা করে ও কী মনে করে। আমরা (সমস্যা/সমাধান) বের করে ফেলবো।

এ পর্যন্ত ১৭ টেস্টে দেশকে নেতৃত্ব দিয়েছেন মুমিনুল হক। ওই ম্যাচগুলোয় বাংলাদেশ জিতেছে তিনটি, হেরেছে ১২টি এবং ড্র করেছে একটি।  

এদিকে মুমিনুলের ব্যক্তিগত পারফরম্যান্সও খুব একটা ভালো হচ্ছে না। এমন অবস্থায় দিন দিন চাপ বাড়ছে বাংলাদেশের টেস্ট অধিনায়কের ওপর। স্বভাবতই প্রশ্ন উঠছে, তাহলে কি অধিনায়কত্বের চাপে ব্যাট হাতে খারাপ করছেন মুমিনুল?

সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পাপন বলেন, মুমিনুল রান পাচ্ছে না, এটা আমাদের কাছে যেমন চিন্তার বিষয় ওর কাছেও তো খারাপ লাগবে। অধিনায়ক যখন রান করতে পারে না, তখন চাপটা কিন্তু অনেক বেশি। আমার ধারণা ও প্রচণ্ড মানসিক চাপে আছে। কাল-পরশু বসে খোলামেলা কথা বলে দেখি ওর মাথায় কী আছে, ও কী চিন্তা করে। তারপর আপনাদের নির্দিষ্টভাবে জানাবো।