ঢাকা Saturday, 20 April 2024

কোপা দেল রের শেষ ষোলো থেকে বিদায় বার্সেলোনার

ক্রীড়া ডেস্ক 

প্রকাশিত: 19:33, 21 January 2022

কোপা দেল রের শেষ ষোলো থেকে বিদায় বার্সেলোনার

কোপা দেল রের শেষ ষোলো থেকে বিদায় নিল বার্সেলোনা। ১২০ মিনিটের শ্বাসরুদ্ধকর লড়াইয়ে বিলবাওয়ের সাথে ৩-২ গোলে হেরে কোপা দেল রে থেকে বিদায় নিয়েছে জাভির শিষ্যরা।

বৃহস্পতিবার ৫ গোলের রোমাঞ্চে ঠাসা ম্যাচজুড়েই ছিল আক্রমণ-প্রতিআক্রমণের লড়াই।  বলদখলের লড়াইয়ে এগিয়ে থেকেও বিলবাওয়ের দেয়াল চিড়ে আক্রমণে সুবিধা করতে পারেননি বার্সেলোনা। গোলের উদ্দেশ্যে মাত্র ৭ শট নিতে পেরেছে বার্সা। যার তিনটি ছিল লক্ষ্যে। বিপরীত দিকে বিলবাও ১৯টি শট নেয়, যার সাতটি ছিল লক্ষ্যে। 

ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় বিলবাও। ডান পাশ থেকে জর্দি আলবাকে পরাস্ত করে বক্সে পাস বাড়ান নিকো উইলিয়ামস। বক্সের ডান পাশে বলটা পেয়ে দুর্দান্ত এক কোনাকুনি শটে বার্সা রক্ষণকে পরাস্ত করেন ইকার মুনিয়াইন। 

২০ মিনিটে বক্সে বল পেয়ে ডান পায়ের বাঁকানো শটে বার্সাকে সমতায় ফেরান তরেস। ফলে ১-১ গোলে বিরতিতে যায় দুদল। 

বিরতির পর বিলবাওয়ের উইঙ্গাররা বার্সা রক্ষণে চাপ সৃষ্টি করে। লড়াই চালিয়ে যান বার্সা গোলরক্ষক স্টেগেন। ৮৫ মিনিটে হার মানেন জার্মান গোলরক্ষক। বিলবাওয়ের ফ্রি কিক থেকে আলেহান্দ্রো রামিরোর হেডার স্টেগেনের কোমরে লাগে। তবে বল ইনিগো মার্টিনেজের পায়ে লেগে জড়ায় বার্সার জালে। ২-১ গোলে পিছিয়ে থাকা বার্সাকে যোগ করা সময়ে দানি আলভেসের দেয়া এক বলে ফের সমতায় ফেরান পেদ্রি গনজালেস। ফলে ২-২ সমতায় ম্যাচটা গড়ায় অতিরিক্ত সময়ে।

১০৫ মিনিটে বার্সার ডি-বক্সে নিকো উইলিয়ামসের শটে হাত লাগিয়ে বসেন জর্দি আলবা। ভিএআর দেখে এসে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে গোল করেন মুনিয়াইন। ৩-২ ব্যবধানে জয় নিয়ে ফেরে বিলবাও। এতে করে ৫ গোলের রোমাঞ্চকর ম্যাচ হেরে কোপা দেল রে থেকে বিদায় নিল জাভি শিষ্যরা।