ঢাকা শনিবার, ২৮ মে ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

দ্বিতীয় ম্যাচে জয়ের দেখা পেল বাংলাদেশের যুবারা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:২৬, ২১ জানুয়ারি ২০২২

দ্বিতীয় ম্যাচে জয়ের দেখা পেল বাংলাদেশের যুবারা

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয়ের দেখা পেয়েছেন বাংলাদেশের যুবারা। ওপেনার ইফতেখার হোসাইনের অপরাজিত ৬১ রানে ভর করে ১১৯ বল হাতে রেখে ৮ উইকেটের কানাডার বিপক্ষে জয়ী হন তারা। এর আগে প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাঠে পরাজিত হয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ। 

ব্যাসেটেরের কনারে স্পোর্টস ক্লাবের মাঠে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ভালো শুরু করে কানাডা। ধীরগতির ব্যাটিংয়ে এগিয়ে যেতে থাকা কানাডা প্রথম উইকেট হারায় একাদশ ওভারে। রিপন মণ্ডলের শিকার হয়ে ৮ রান সংগ্রহ করে বিদায় নেন জাশ শাহ। এরপর ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কানাডা।

অপরপ্রান্তের ব্যাটারদের আসা-যাওয়ার মাঝে থিতু হয়ে চিলেন আনুপ চিমা। প্রথম উইকেটের বিদায়ের পর একে একে সাজঘরে ফেরেন ইয়াসির মাহমুদ (১), মিহির প্যাটেল (১১), মোহিত প্রাসার (১২), গারনেক জোহাল (১), ইথান গিবসন (২) ও কায়রভ শর্মা (১৪)। অষ্টম উইকেটে ১১৭ বলে ৬৩ রান সংগ্রহ করে বিদায় নেন থিতু হয়ে থাকা ওপেনার আনুপ চিমা। এরপর ৩ ও ৫ রানে শিল প্যাটেল ও খারুদের বিদায়ের পর ১৩৬ রানে গুটিয়ে যায় কানাডা।

বাংলাদেশের হয়ে ৪ উইকেটটি করে নেন রিপন মণ্ডল ও এসএম মেহরব। বাকি ২টি উইকেট পান আশিকুর জামান।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে বাংলাদেশ। পঞ্চম ওভারে খারুদের শিকার হয়ে ব্যক্তিগত ১২ রান সংগ্রহ করে সাজঘরে ফেরেন ওপেনার মাহফিজুল ইসলাম। তিনে ব্যাট করতে নামা প্রান্তিক নওরোজ নাবিল খেলেন ঝড়ো ইনিংস। ৫২ বরে ৫ চারে ৩৩ রান করে বিদায় নেন তিনি। নাবিল বিদায় নিলেও ওপেনার ইফতিখার দলের হাল ধরে রেখেছিলেন। চারে ব্যাট করতে নামা আইচ মোল্লার ঝড়ো ইনিংসে শেষ পর্যন্ত ১১৯ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

দুর্দান্ত ইনিংস খেলা ইফতেখার ৮৯ বলে ৬১ রান করে অপরাজিত ছিলেন। তার ব্যাট থেকে এসেছে সাতটি চার। ২০ রানে অপরাজিত থাকেন আইচ মোল্লা।