ঢাকা Thursday, 28 March 2024

ধর্ষণের দায়ে ৯ বছরের জেল রবিনহোর, আদালতে বহাল

স্টার সংবাদ

প্রকাশিত: 18:45, 20 January 2022

ধর্ষণের দায়ে ৯ বছরের জেল রবিনহোর, আদালতে বহাল

সাজার বিরুদ্ধে শেষ বারের মতো আবেদন করেছিলেন ব্রাজিলের প্রাক্তন ফুটবলার রবিনহো। কিন্তু সেই আবেদন খারিজ করে দিয়েছে রোমের আদালত। ফলে ধর্ষণের দায়ে ৯ বছর জেলের সাজা খাটতেই হবে তাকে।

২০১৭ সালে রবিনহোকে দোষী সাব্যস্ত করে ইতালির আদালত। সেই সঙ্গে তার এক বন্ধু রিকার্ডো ফালকোকেও দোষী সাব্যস্ত করা হয়। তাদের ৯ বছরের সাজা দেয়া হয়। তারপর থেকে সেই সাজার বিরুদ্ধে বার বার আবেদন করেছেন রবিনহো। কিন্তু বার বার তা খারিজ হয়েছে। শেষ আবেদনও এ বার খারিজ। আর কোথাও আবেদন করতে পারবেন না তিনি। এ বার সাজা খাটতেই হবে তাকে।

আদালত জানিয়েছে, রবিনহোরা চাইলে ব্রাজিলের জেলেও সাজা খাটতে পারেন। সে ক্ষেত্রে ব্রাজিলের প্রশাসনের সঙ্গে কথা বলবে তারা। এই মামলায় অভিযুক্ত আরও চার ব্রাজিলীয় মামলা চলাকালীন ইতালি থেকে পালিয়ে ব্রাজিলে চলে যান। তাদের বিরুদ্ধে ফের মামলা শুরু করার প্রক্রিয়া শুরু হয়েছে বলে খবর।

ঘটনাটি ঘটে ২০১৩ সালে। সেই সময় ইতালির ক্লাব এসি মিলানের হয়ে খেলতেন রবিনহো। রোমের একটি পানশালায় আলবেনিয়ার ২২ বছরের এক তরুণীকে জোর করে মদ খাইয়ে গণধর্ষণের অভিযোগ ওঠে রবিনহোসহ ৬ জনের বিরুদ্ধে। চার বছর ধরে মামলা চলার পরে দোষী সাব্যস্ত হন ব্রাজিলের প্রাক্তন ফুটবলার।