ঢাকা Thursday, 28 March 2024

টেনিসকে বিদায় জানানোর ঘোষণা সানিয়া মির্জার

ক্রীড়া ডেস্ক 

প্রকাশিত: 21:32, 19 January 2022

টেনিসকে বিদায় জানানোর ঘোষণা সানিয়া মির্জার

আন্তর্জাতিক টেনিসকে বিদায় জানানোর ঘোষণা সানিয়া মির্জার। বর্তমানে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে যাওয়া সানিয়া মির্জা জানিয়েছেন, এটাই তাঁর শেষ মরশুম হতে চলেছে।

বুধবার অস্ট্রেলিয়া ওপেনের প্রথম ম্যাচে পরাস্ত হয়েছেন হায়দরাবাদের এই টেনিস সুন্দরী। আর তারপরই তিনি এই সিদ্ধান্ত গ্রহণ করেন। কয়েক সপ্তাহ আগে থেকেই তিনি প্রস্তুতি শুরু করেছিলেন বলে তিনি জানিয়েছেন।

ম্যাচের পর সানিয়া মির্জা বললেন, 'আমার মনে হয়ছিল যে আমি আরও ভালো পারফর্ম করতে পারব। কিন্তু, শরীরটা আর আগের মতো সঙ্গ দেয় না। এটাই আমার কাছে সবথেকে বড় প্রতিবন্ধকতা। তাই এই সময় টাই হয়তো টেনিসকে বিদায় নজানানোর উপযুক্ত সময় বলে মনে করছি।  তবে চলতি মরশুমে পুরোটা সময় তিনি খেলবেন কি না, তা নিয়ে এখনও কোনও নিশ্চয়তা পাওয়া যায়নি।

২০০৩ সাল থেকে আন্তর্জাতিক টেনিস খেলছেন সানিয়া মির্জা। প্রায় ২ দশক টেনিস কোর্ট মাতিয়েছেন হায়দরাবাদি এই টেনিস সেনসেশন। দ্বৈত র‍্যাঙ্কিংয়ে এক সময়ের বিশ্বসেরা তিনি, জিতেছেন ছয়টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপাও।

একক লড়াইয়েও সানিয়ার পরিসংখ্যানটা নেহায়েত মন্দ নয়। ২০০৭ সালে টেনিস র‍্যাঙ্কিংয়ের ২৭তম অবস্থানে এসেছিলেন তিনি, যার ফলে ভারতের ইতিহাসে সর্বোচ্চ র‍্যাঙ্কিংধারী নারী টেনিস খেলোয়াড় বনে যান সানিয়া।