ঢাকা Tuesday, 23 April 2024

আজ মধ্যরাত থেকে শুরু হচ্ছে হজ ফ্লাইট 

স্টার সংবাদ

প্রকাশিত: 19:19, 20 May 2023

আপডেট: 19:45, 20 May 2023

আজ মধ্যরাত থেকে শুরু হচ্ছে হজ ফ্লাইট 

চলতি বছরের হজ ফ্লাইট শুরু হবে আজ শনিবার (২০ মে) মধ্যরাত থেকে। এদিন রাত সাড়ে সাড়ে ১২ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হজ ফ্লাইট উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তবে যাত্রী নিয়ে হজ ফ্লাইট ছাড়বে রাত ৩টা ২০ মিনিটে। 

এর আগে শুক্রবার (১৯ মে) হজ কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে তিনি এ কার্যক্রম চলছে।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক ও জনসংযোগ কর্মকর্তা তাহেরা খন্দকার জানান, শনিবার রাত সাড়ে ১২টায় শাহজালাল বিমানবন্দরে প্রথম হজ ফ্লাইট উদ্বোধন করা হবে। এতে প্রধান অতিথি থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এবং বিশেষ অতিথি থাকবেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। আরো থাকবেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়, ধর্মবিষয়ক মন্ত্রণালয়, সৌদি দূতাবাস, সিভিল এভিয়েশন, হাবসহ বিমানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রথম হজ ফ্লাইটে কতজন যাত্রী যাবেন, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। আশকোনা হজ অফিসে ইমিগ্রেশন হওয়ার পর প্রথম ফ্লাইটের যাত্রীসংখ্যা জানা যাবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। 

এ বছর বাংলাদেশ থেকে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় মোট এক লাখ ২২ হাজার ২২১ জন হজ পালনে সৌদি আরবে যাচ্ছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বহন করবে অর্ধেক এবং বাকি হজযাত্রীদের বহন করবে সৌদিভিত্তিক উড়োজাহাজ সংস্থা ফ্লাইনাস ও সৌদি এয়ারলাইন্স।