ঢাকা Tuesday, 23 April 2024

আওয়ামী লীগের পতন শুরু হয়ে গেছে: মির্জা ফখরুল

স্টার সংবাদ 

প্রকাশিত: 23:11, 30 November 2021

আপডেট: 23:14, 30 November 2021

আওয়ামী লীগের পতন শুরু হয়ে গেছে: মির্জা ফখরুল

ইউনিয়ন পরিষদ নির্বাচনে হারই প্রমান হয় আওয়ামী লীগের পতন শুরু হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে তার উন্নত চিকিৎসার দাবিতে অনুষ্ঠিত এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, তৃতীয় ধাপে এক হাজার ইউনিয়ন পরিষদ নির্বাচন হয়েছে। বেশিরভাগ ইউনিয়নে আওয়ামী লীগ হেরে গেছে। এ থেকেই প্রমাণ হয় যে, আওয়ামী লীগের পতন শুরু হয়ে গেছে। এসময় সরকারকে সরাতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, মানুষের অধিকার আদায়ের জন্য, ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য, দেশনেত্রীর মুক্তির জন্য তরুণ-যুবকদের জেগে উঠতে হবে। তরুণ-যুবকদের ছাড়া এদেশে কোনো আন্দোলন হয়নি। অবশ্যই এ সরকারকে সরাতে হবে। একটি নিরেপক্ষ সরকারের অধীনে নির্বাচনের মধ্য দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। দেশনেত্রীকে মুক্তি দিতে এ সরকাকে বাধ্য করা হবে।

সরকারের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, আপনারা জনগণের সঙ্গে প্রতারণা করছেন। আপনারা বলছেন, আইনি বাধার কারণে বেগম জিয়াকে বিদেশে যেতে দেওয়া হচ্ছে না। আপনারা মিথ্যা কথা বলছেন। আইন অনুযায়ী বেগম জিয়াকে বিদেশে পাঠানো যায়। তার কিছু হলে আপনাদের (সরকার) কোনো দিনও মাফ করবে না দেশের জনগণ।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শাজাহান ওমর, হাফিজ উদ্দিন আহমেদ, উপদেষ্টা পরিষদের সদস্য তৈমুর আলম খন্দকার, আবদুস সালাম ও যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন প্রমুখ উপস্থিত আছেন।