ঢাকা Wednesday, 24 April 2024

প্রতিটি সেক্টরে বাংলাদেশ আজ পৃথিবীতে উন্নয়নের রোল মডেল : হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: 21:48, 13 October 2021

প্রতিটি সেক্টরে বাংলাদেশ আজ পৃথিবীতে উন্নয়নের রোল মডেল : হানিফ

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বাংলাদেশ আজ পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল। দেশের এমন কোনো অংশ নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। পাশাপাশি দেশের মেগা প্রকল্পের কাজগুলো দ্রুত শেষের পথে। বাংলাদেশ আজ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আর এটি সম্ভব হয়েছে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশ পরিচালনায় বলিষ্ঠ নেতৃত্ব ও সুশাসনের কারণে। 

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে বুধবার (১৩ অক্টোবর) ‘ইসলামী বিশ্ববিদ্যালয় উন্নয়ন (৩য় পর্যায়)-১ম সংশোধিত’ শীর্ষক প্রকল্পের আওতায় ছাত্রছাত্রীদের জন্য দশতলা এক হাজার সিটবিশিষ্ট দুটি আবাসিক হলের ভিত্তিপ্রস্তর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বিএনপির সমালোচনা করে হানিফ বলেন, যারা দেশের স্বাধীনতাই বিশ্বাস করে না তারা দেশের উন্নয়ন নিয়ে অযথা ভিত্তিহীন সমালোচনা করে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সেই বিখ্যাত উক্তি সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ দরকার। আর এই সোনার মানুষ গড়তে পারেন একমাত্র শিক্ষক। তাই বঙ্গবন্ধু শিক্ষাব্যবস্থার ওপর বেশি গুরুত্ব দিয়েছিলেন। 
হানিফ বলেন, আমরা রক্ত ও জীবন দিয়ে কিনেছি এই বাংলা। তাই দেশকে উন্নয়নের চরম শিখরে পৌঁছানোর জন্য জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। 

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আমি এতদিন শূন্যবাগানে মালির কাজ করছিলাম। আস্তে আস্তে শূন্যবাগানে ফল-ফুল ধরতে শুরু করেছে। তিনি আশা প্রকাশ করেন, আগামী দুই বছরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের মেগা প্রকল্পের কাজগুলো শেষ হবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া। 

এর আগে ক্যাম্পাসে এসে প্রথমেই কুষ্টিয়া-৩ আসনের এমপি মাহবুব উল আলম হানিফ বিশ্ববিদ্যালয়ের মেইন গেটে অবস্থিত মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিকে  ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদান করেণ অনুষ্ঠানের সভাপতি ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এ সময় উপস্থিত ছিলেন অনুষ্ঠানের বিশেষ অতিথি প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া। 

অনুষ্ঠানের শুরুতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ওপর নির্মিত উন্নয়নের একটি সংক্ষিপ্ত ভিজ্যুয়াল ট্যুর প্রদর্শন করা করা হয়। 
স্বাগত বক্তব্য রাখেন প্রধান প্রকৌশলী (ভার.) মুন্সী শহীদ উদ্দিন মো. তারেক এবং পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভার.) এইচএম আলী হাসান। এছাড়া বঙ্গবন্ধু পরিষদ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার নেতারা ফুলেল শুভেচ্ছা জানান মাহবুব উল আলম হানিফকে। এরপর দুটি আবাসিক হলের ভিত্তিপ্রস্তর ও ক্যাম্পাসে বৃক্ষ রোপণ করেন তিনি। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া সদরের ইউএনও সাধন কুমার বিশ্বাস, প্রক্টর অধ্যাপক ড. মোহা. জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার অধ্যাপক ড. মো. সেলিম তোহা, অধ্যাপক ড. মো. মাহবুবুল আরফিন, রেজিস্ট্রার (ভার.) মু. আতাউর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক (ভার.) এ. কে. আজাদ লাবলু, কর্মকর্তা সমিতির সভাপতি শামসুল ইসলাস জোহা, সাধারণ সম্পাদক ও আন্তঃবিশ্ববিদ্যালয় ফেডারেশনের মহাসচিব মীর মোর্শেদুর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং বাংলাদেশ ছাত্রলীগ ইবি শাখার নেতাকর্মীরা।