ঢাকা Saturday, 20 April 2024

দুর্নীতি ও সাম্প্রদায়িকতামুক্ত দেশ গড়ার আহ্বান কাদেরের

স্টার সংবাদ ডেস্ক

প্রকাশিত: 20:17, 23 March 2023

দুর্নীতি ও সাম্প্রদায়িকতামুক্ত দেশ গড়ার আহ্বান কাদেরের

ছবি: সংগৃহীত

‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক সাত মার্চের ভাষণ মুক্তিপাগল সাড়ে সাত কোটি বাঙালিকে স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে উদ্বুদ্ধ করেছিল’ মন্তব্য করে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে বুকে ধারণ করে নতুন প্রজন্মকে দুর্নীতি ও সাম্প্রদায়িকতামুক্ত দেশ গড়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৩ মার্চ) ফরিদপুরের শেখ জামাল স্টেডিয়ামে বঙ্গবন্ধুর সাত মার্চের ঐতিহাসিক ভাষণের সাত বিদেশি ভাষায় উপস্থাপনা অনুষ্ঠানে অংশ নিয়ে এমন আহ্বান জানান তিনি। জেলা প্রশাসনের উদ্যোগে বিদেশি ভাষায় বঙ্গবন্ধুর ভাষণ উপস্থাপনার আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, তোমরা যদি বঙ্গবন্ধুকে ভালোবাসো, তাহলে দুর্নীতিকে ঘৃণা করো। বঙ্গবন্ধুকে ভালোবাসলে সন্ত্রাস, ভেজাল ও সাম্প্রদায়িক অপশক্তিকে ঘৃণা করো।

মন্ত্রমুগ্ধ হয়ে শিক্ষার্থীদের ভাষণ শুনেছেন উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, শিশুদের মুখে ঐতিহাসিক ভাষণ আমি মন্ত্রমুগ্ধ হয়ে শুনেছি। তাদের মুখে বিদেশি ভাষায় বঙ্গবন্ধুর ভাষণ আমাকে ভীষণভাবে নাড়া দিয়েছে। এমন আয়োজনে শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জ্বীবিত হবে, আগামী দিনের সম্পদ হবে।

‘বঙ্গবন্ধু নিজের দেশের জনগণ ও তার কর্মে বেঁচে আছেন’ মন্তব্য করে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, কোনো এক জন্মদিবসে বঙ্গবন্ধু বলেছিলেন ‘আমার জন্ম আর মৃত্যু কিসের, আমার জনগণই আমার জীবন’।