ঢাকা Friday, 29 March 2024

বিএনপির নির্বাচনে আসা উচিত : স্বরাষ্ট্রমন্ত্রী

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 22:34, 21 March 2023

বিএনপির নির্বাচনে আসা উচিত : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নির্বাচন কমিশন শিগগির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবে। তাই রাজনৈতিক দল হিসেবে বিএনপির নির্বাচনে আসা উচিত।

মঙ্গলবার (২১ মার্চ) বিকেলে নীলফামারী পুলিশ সুপার কার্যালয়ের প্রধান ফটকের পাশে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন শেষে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচন করবে কি করবে না সেটা তাদের নিজস্ব ব্যাপার। একজন রাজনীতিবিদ হিসেবে আমি মনে করি, নির্বাচন করা তাদের উচিত।

তিনি বলেন, আমরা অতীতে দেখেছি, ষড়যন্ত্রের মাধ্যমে যারা এসেছেন কিংবা ক্যান্টনমেন্টের শক্তি দিয়ে যারা এসেছেন - আদালত তাদের অবৈধ সরকার বলে ঘোষণা করেছেন। আমাদের জনগণ এটাই বোঝে, ক্ষমতার বদল করতে হলে তাকে জনগণের রায় নিতে হবে। 

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, আমরা মনে করি, নির্বাচন কমিশন শিগগির নির্বাচনের শিডিউল (তফসিল) ঘোষণা করবেন। সেখানে তারা (বিএনপি) আসবেন কি আসবেন না সেটা তাদের ব্যাপার। রাজনৈতিক দল হিসেবে তাদের আসা উচিত।

আসাদুজ্জামান বলেন, তারা কী থ্রেট (হুমকি) দিলো - বাংলাদেশের মানুষ কোনো দিনই এগুলোর তোয়াক্কা করে না। বাংলাদেশের মানুষ অত্যন্ত শান্তিপ্রিয়। তারা সব সময় শান্তি চায়, সমৃদ্ধি চায়, উন্নয়ন চায়; যেটা বঙ্গবন্ধুর কন্যা দেখিয়ে দিয়ে গেছেন। আমি সারা বাংলাদেশে ঘুরে বেড়াই। প্রতিটি জায়গায় সবাই মনে করেন, বঙ্গবন্ধুর কন্যা যতদিন বেঁচে আছেন ততদিন দেশ এগিয়ে যাবে। 

আসাদুজ্জামান খান কামাল, এসব ভয়ভীতি দেখিয়ে (বিএনপি) নির্বাচন বানচাল করবে আর এদেশের মানুষ বসে থাকবে - এটা কোনো সুষ্ঠু কথা হতে পারে না। জনগণই তাদের সমুচিত ব্যবস্থা করবে।