ঢাকা Friday, 29 March 2024

নয়াপল্টনের সমাবেশে সংঘর্ষে জড়ালেন বিএনপি কর্মী-সমর্থকরা

স্টার সংবাদ

প্রকাশিত: 20:19, 18 March 2023

আপডেট: 20:20, 18 March 2023

নয়াপল্টনের সমাবেশে সংঘর্ষে জড়ালেন বিএনপি কর্মী-সমর্থকরা

রাজধানীতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে দফায় দফায় দলটির কর্মী-সমর্থকরা মারামারি করেছেন। এতে বিঘ্নিত হয়েছে সমাবেশ। 

শনিবার (১৮ মার্চ) দুপুর সোয়া ২টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ শুরু হয়।

সমাবেশ শুরু হওয়ার আগে প্রথমে দুপুর ২টার দিকে নয়াপল্টনে হোটেল শাংরি-লা-ইনের সামনে স্বেচ্ছাসেবক দলের দুই গ্রুপের মধ্যে মারামারি হয়। পরে বিএনপির জ্যেষ্ঠ নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

দ্বিতীয় দফা সংঘর্ষ হয় বেলা পৌনে ৩টায়। তখন মঞ্চে বিএনপির নেতারা বক্তব্য দিচ্ছিলেন। এমন সময় ছাত্রদলের দুই গ্রুপে মারামারি হয়। সে সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে মঞ্চ থেকে নেমে আসেন ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল। তবে তারা মারামারি থামাতে পারেননি।

এরপর মঞ্চ থেকে বক্তব্য দেয়ার জন্য ছাত্রদল সভাপতির নাম ঘোষণা করা হয়। বক্তব্য দেয়ার সময় মাইকের মাধ্যমে মারামারি থামানোর চেষ্টা করেন তিনি। একপর্যায়ে ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এর আগে গত ১ জানুয়ারি ছাত্রদলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশেও দুই গ্রুপের মধ্যে মারামারি হয়। সে সময় উভয়পক্ষের কয়েকজন আহত এবং একটি বেসরকারি টেলিভিশনের এক সাংবাদিককে লাঞ্ছিত করা হয়।

শনিবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে সমাবেশটির আয়োজন করা হয়। ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।