ঢাকা Wednesday, 24 April 2024

জিয়া হত্যা-ক্যু’র মাধ্যমে দেশ পরিচালনা করেছে : মায়া

স্টার সংবাদ

প্রকাশিত: 19:30, 18 March 2023

জিয়া হত্যা-ক্যু’র মাধ্যমে দেশ পরিচালনা করেছে : মায়া

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান হত্যা, ক্যু ও নানা ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশের শাসন ব্যবস্থায় অধিষ্ঠিত ছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

তিনি আরো জানান, বিএনপি একটি সন্ত্রাসী দল এবং নির্বাচন এলেই দলটি মাথাচাড়া দিয়ে ওঠে। তারা নির্বাচনের মধ্য দিয়ে জনগণের ভোটে নয়, ‘পিছনের দরজা’ দিয়ে ক্ষমতায় যেতে চায়। তাই এই সময়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের সকল ষড়যন্ত্র ও সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে। 

শনিবার (১৮ মার্চ) রাজধানীর ধোলাইখালে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী। 

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেন, অল্প সময়ের নোটিশে আয়োজিত আজকের আলোচনা সভা জনসভাতে পরিণত হয়েছে। এতে প্রমাণ করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ অত্যন্ত শক্তিশালী। 

তিনি বলেন, আজকের আলোচনা সভায় বঙ্গবন্ধুর কিশোরজীবন, ছাত্রজীবন এবং পরবর্তীতে দীর্ঘদিনের লড়াই-সংগ্রামের ইতিহাস তুলে ধরেছেন নেতারা। সর্বশেষ ১৯৭১ সালের ৭ই মার্চের ভাষণ সারাবিশ্বে একটি নজিরবিহীন ভাষণ হিসেবে পরিণত হয়েছে। 

এই বীর মুক্তিযোদ্ধা বলেন, বঙ্গবন্ধুর সেই ভাষণে কীভাবে যুদ্ধ করতে হবে, কীভাবে অস্ত্র জোগাড় করতে হবে, কীভাবে নিজেদের রক্ষা করতে হবে এবং কীভাবে শত্রুদের ঘায়েল করতে হবে, তা সবিস্তারে তিনি বলে গেছেন। আমরা, মুক্তিযোদ্ধারা, বঙ্গবন্ধুর ডাকে নয় মাস সংগ্রাম করে, যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। 

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, আজকের এই স্বাধীন দেশে কিছু কথা আমাদের শুনতে হয়। আজকে বাংলাদেশের ইতিহাস বিকৃত করা হয়। 

তিনি বলেন, স্বাধীনতার পর ২১ বার ক্যু করেছে জিয়াউর রহমান। বাংলাদেশের মুক্তিযোদ্ধারা, যারা চাকরিতে ছিলেন - সেনাবাহিনীতে, বিমানবাহিনীতে, নৌবাহিনীতে - তাদের বেছে বেছে হত্যা করেছে জিয়াউর রহমান। এইভাবে তিনি হত্যার মাধ্যমে দেশ পরিচালনা করেছেন। 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, বিএনপি খুনির দল, সন্ত্রাসীর দল; এই দলের নেতাকর্মীরা সবাই সন্ত্রাসী। এই সন্ত্রাসী দল আবার মাথা চাড়া দিয়ে উঠেছে। যখন নির্বাচন আসে তারা মাথাচাড়া দিয়ে ওঠে পিছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার জন্য। এরা ইতিহাস বিকৃত করে। তাদের কথা শুনলে আমাদের, মুক্তিযোদ্ধাদের, গা জ্বালা করে, মাথায় রক্ত উঠে যায়।

তিনি বলেন, মির্জা ফখরুল বলেছেন - খালেদা জিয়া নাকি বাংলাদেশের প্রথম মুক্তিযোদ্ধা এবং তারেক জিয়া নাকি শিশু মুক্তিযোদ্ধা। এটা স্পষ্ট ইতিহাস বিকৃতি। 

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, তাদের (বিএনপি) বাংলাদেশ থেকে বিদায় না করলে এই দেশের স্বাধীনতা রক্ষা করা যাবে না। এরা দুর্নীতিবাজ, এরা সন্ত্রাসী, এরা আগুন-সন্ত্রাসের মাধ্যমে দেশ পরিচালনা করেছে। 

তিনি বলেন, যখনই শেখ হাসিনা এগিয়ে যান, তখন তাকে পেছন থেকে তারা (বিএনপি) টেনে ধরে, যেন বাংলাদেশ এগিয়ে যেতে না পারে। তাই এই সময়ে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। সামনে যে জাতীয় নির্বাচন হবে, সেই নির্বাচনে আমাদের জয়লাভ করতে হবে। কারণ দেশের উন্নয়ন-অগ্রগতির জন্য বারবার দরকার, শেখ হাসিনার সরকার।
  
সভায় আরো বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, অ্যাডভোকেট কামরুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য সানজিদা খানম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সংসদ সদস্য মনিরুল ইসলাম মনু প্রমুখ।