ঢাকা Tuesday, 16 April 2024

‘স্বৈরশাসনের অবসান ঘটিয়ে দেশের উন্নয়ন করছেন শেখ হাসিনা’

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশিত: 17:49, 12 March 2023

‘স্বৈরশাসনের অবসান ঘটিয়ে দেশের উন্নয়ন করছেন শেখ হাসিনা’

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি বলেছেন, ২১ বছর পরে স্বৈরশাসনের অবসান ঘটিয়ে ক্ষমতায় এসে দেশের উন্নয়ন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া বঙ্গবন্ধুর একটি আদর্শ ছিল প্রতিটি এলাকায় সমতাভিত্তিক উন্নয়ন হবে এবং প্রত্যেক মানুষের মধ্যে অর্থনৈতিক সুষম বণ্টন থাকবে। তার কন্যা শেখ হাসিনা সেটাই করছেন। 

রোববার (১২ মার্চ) দুপুরে গাইবান্ধার যমুনার চরে উদ্যোক্তা মেলা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

‘এমফোরসি উদ্যোক্তা ফোরাম চর উন্নয়ন মেলা-২০২৩’ নামে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার গজারিয়া ইউনিয়নের গণকবর রক্ষাবাঁধে এমফোরসি উদ্যোক্তা ফোরাম এই মেলার আয়োজন করে। 

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন সমতাভিত্তিক সমাজ গড়তে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান, এদেশের একজন মানুষও যেন অসহায় না থাকে। তিনি চরের উন্নয়নে অনেক পরিকল্পনা হাতে নিয়েছেন এবং বাস্তবায়নও করছেন। সে লক্ষ্য নিয়ে আমরা সবাই মিলে কাজ করে যাচ্ছি। পল্লী উন্নয়ন একাডেমি বিভিন্ন প্রকল্পের আওতায় চরবাসীকে প্রশিক্ষণ দিয়ে তাদের অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাইবান্ধা জেলা প্রশাসক অলিউর রহমান। অন্যদের মধ্যে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন, বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির মহাপরিচালক খলিলুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সুশান্ত কুমার মাহাতো, উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম পারভেজ সেলিম প্রমুখ। 

দুদিনব্যাপী এই মেলায় যমুনার চরাঞ্চলে ৩০ জন উদ্যোক্তা তাদের পণ্য প্রদর্শন ও বিক্রি করছেন।