ঢাকা Thursday, 25 April 2024

‘সাম্প্রতিক বিস্ফোরণে এখনো পর্যন্ত কোনো নাশকতার প্রচেষ্টা দেখিনি’

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 18:22, 11 March 2023

‘সাম্প্রতিক বিস্ফোরণে এখনো পর্যন্ত কোনো নাশকতার প্রচেষ্টা দেখিনি’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সম্প্রতি ঘটা বিস্ফোরণগুলোর সঙ্গে এখনো পর্যন্ত কোনো নাশকতার প্রচেষ্টা দেখিনি। আমাদের গোয়েন্দা সংস্থা এ পর্যন্ত যে রিপোর্ট দিয়েছে, সেখানে আমরা এখনো পর্যন্ত কোনো নাশকতার প্রচেষ্টা দেখিনি। নাশকতা পরিকল্পনার কোনো সংবাদও আমাদের কাছে আসেনি।

সম্প্রতি রাজধানীর গুলিস্তানসহ কয়েকটি স্থানে বিস্ফোরণের ঘটনা ঘটে। সেই সম্পর্কে এমন তথ্য জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।  

তিনি শনিবার (১১ মার্চ) দুপুরে মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার একটি রিসোর্টে মুন্সিগঞ্জ-বিক্রমপুর সমিতির ৭৫ বছরপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিটি জায়গায় আমাদের বিশেষজ্ঞ দল, বোম্ব ডিসপোজাল ইউনিট, সেনাবাহিনী ও পুলিশের বিশেষজ্ঞ পর্যবেক্ষক দল কাজ করছে। তারা কোনো বিস্ফোরণে এখনো পর্যন্ত বিস্ফোরকের সন্ধান পাননি। এখনো পর্যন্ত অনুসন্ধান চলছে। আমাদের ধারণা, গ্যাস থেকে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গুলিস্তানের সিদ্দিকবাজারের ঘটনাটি এমনটাই অনুমান করা হচ্ছে।

আওয়ামী লীগ কোনো চক্রান্তে ভয় পায় না মন্তব্য করে আসাদুজ্জামান খান বলেন, আমাদের আগামী জাতীয় নির্বাচন হবে ২০২৩ সালের শেষে কিংবা ২০২৪ সালের প্রথমে। আওয়ামী লীগ কখনোই কোনো চক্রান্তে বিশ্বাস করে না। জনগণের ভোট এবং জনগণের সমর্থন নিয়ে আওয়ামী লীগ চলে। কোনো ষড়যন্ত্র কিংবা চক্রান্তকে আমরা ভয় পাই না। এগুলো মোকাবিলা করেই আমরা চলছি।

তিনি বলেন, বিভিন্ন রাজনৈতিক দল নির্বাচনের সময় তাদের প্রোপাগান্ডা বাস্তবায়ন করবে - এটাই স্বাভাবিক। বিরোধীদল বলুন কিংবা ভিন্নপথের রাজনীতি বলুন, সবাই যার যার কৌশল অবলম্বন করবে। কিন্তু কেউ যদি কোনোরকম বিশৃঙ্খলার চেষ্টা করে তাহলে আমাদের গোয়েন্দা বাহিনী তৎপর রয়েছে। তারা তাদের কাজ করবে।

মুন্সিগঞ্জ-বিক্রমপুর সমিতির সভাপতি অধ্যাপক মনিরুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে ও মহাসচিব মো. জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অন্যদের মধ্যে স্থানীয় সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, সাবেক মন্ত্রী মিজানুর রহমান সিনহাসহ অন্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মুন্সিগঞ্জের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। এতে ছিল আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচি।