ঢাকা Thursday, 25 April 2024

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে জয় পেলেন উকিল আবদুস সাত্তার

স্টার সংবাদ

প্রকাশিত: 01:48, 2 February 2023

আপডেট: 01:51, 2 February 2023

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে জয় পেলেন উকিল আবদুস সাত্তার

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে বিএনপি থেকে পদত্যাগ করা উকিল আবদুস সাত্তার ভূঁইয়া কলার ছড়ি প্রতীক নিয়ে ৪৬,৩২৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল হামিদ ভাসানী (লাঙ্গল) পেয়েছেন ৯, ৫০০ ভোট।

নির্বাচনে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরা হলেন বিএনপির বহিষ্কৃত নেতা উকিল আবদুস সাত্তার ভূঁইয়া (কলারছড়ি), জাতীয় পার্টির আব্দুল হামিদ ভাসানী (লাঙ্গল), জাকের পার্টির জহিরুল হক জুয়েল (গোলাপ ফুল) এবং বিএনপির বহিষ্কৃত নেতা আবু আসিফ আহমেদ (মোটরগাড়ি)।

এই আসনের দুই উপজেলার ১৭টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৭৩ হাজার ৩১৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৭ হাজার ৫০৩ এবং নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৭৫ হাজার ৮১৫ জন। এছাড়া তৃতীয় লিঙ্গের একজন ভোটার রয়েছেন।

উপনির্বাচনে ১৭টি ইউনিয়নে ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর বিএনপির আন্দোলনের অংশ হিসেবে দলটির সাতজন সংসদ সদস্য দলের সিদ্ধান্ত অনুযায়ী পদত্যাগ করেন। তার মধ্যে উকিল আবদুস সাত্তারও ছিলেন। পরে তিনি একই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন। এতে করে বিএনপি দল থেকে উকিল আবদুস সাত্তার ভূঁইয়াকে বহিষ্কার করে।
এদিকে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে প্রার্থী না দিলেও সেখানে বিএনপির পদত্যাগী এমপি উকিল আবদুস সাত্তার ভূঁইয়াকে সমর্থন দিয়েছে আওয়ামী লীগ।