ঢাকা Thursday, 28 March 2024

বিএনপির পদযাত্রা: স্লোগানে উত্তাল কমলাপুর

স্টার সংবাদ

প্রকাশিত: 21:35, 1 February 2023

বিএনপির পদযাত্রা: স্লোগানে উত্তাল কমলাপুর

ছবি: সংগৃহীত

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির পদযাত্রা কর্মসূচিতে অংশ নিতে রাজধানীর কমলাপুর এলাকায় জড়ো হচ্ছে দলটির নেতাকর্মীরা। স্লোগানে উত্তাল হয়ে উঠেছে কমলাপুর এলাকা। বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় কমলাপুর স্টেডিয়ামের সামনে থেকে শুরু হয়ে খিলগাঁও মোড় হয়ে মালিবাগ বাজারের সামনে গিয়ে এই পদযাত্রা কর্মসূচি শেষ হবে।

দুপুর আড়াইটায় বিএনপির এই কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও বেলা ১টার পর থেকেই নেতাকর্মীরা কমলাপুর এলাকায় এসে জড়ো হতে থাকে। এ সময় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে থাকেন। এছাড়া, আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।

নেতাকর্মীদের হাতে হাতে রয়েছে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড। বেলা একটার পর থেকে ধীরে ধীরে নেতাকর্মীদের সংখ্যা বাড়তে থাকে। খণ্ড খণ্ড মিছিল নিয়ে কমলাপুর এসে জড়ো হচ্ছে দলটির নেতাকর্মীরা।

গণতন্ত্র পুনরুদ্ধার, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং ১০ দফা দাবি আদায়ে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে এই পদযাত্রা কর্মসূচি আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। 

পদযাত্রা কর্মসূচির সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম। সঞ্চালনা করবেন ঢাকা দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু। 

এর আগে, গত শনিবার (২৮ জানুয়ারি) রাজধানীর বাড্ডা থেকে রামপুরা হয়ে মালিবাগ হোটেল পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করে ঢাকা মহানগর উত্তর বিএনপি।

এরপর সোমবার (৩০ জানুয়ারি) রাজধানীর যাত্রাবাড়ী থেকে এ পদযাত্রা শুরু হয়ে শ্যামপুর পর্যন্ত কর্মসূচি পালন করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

গতকাল মঙ্গলবার (৩১ জানুয়ারি) গাবতলী থেকে শুরু হয়ে মাজার রোড হয়ে মিরপুর ১০ নম্বর গোল চত্বর পর্যন্ত কর্মসূচি পালন করে ঢাকা মহানগর উত্তর বিএনপি।