ঢাকা Thursday, 25 April 2024

সাহস থাকলে দেশে এসে মামলা ফেস করুন : স্বরাষ্ট্রমন্ত্রী

স্টার সংবাদ

প্রকাশিত: 01:47, 1 February 2023

সাহস থাকলে দেশে এসে মামলা ফেস করুন : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ‘সাহস থাকলে’ দেশে এসে মামলা মোকাবিলা করার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

তিনি বলেন, আওয়ামী লীগের নেতারা কোনোদিন পালাননি। আমাদের নেত্রী (শেখ হাসিনা) পালাননি। আপনি (তারেক রহমান) ইংল্যান্ডে বসে ষড়যন্ত্র না করে দেশে আসুন, সাহস থাকলে দেশে আসুন। দেশে এসে মামলা ফেস করুন। এদেশের মানুষ দেখতে পারবে কী করেছিলেন আপনি। 

দেশব্যাপী বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও আগুন-সন্ত্রাসের প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। 

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে তিব্বত কলোনি বাজার সংলগ্ন সড়কে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যানজট নিয়ে কাজ করার কথা বলেছিলেন প্রধানমন্ত্রী। তিনি মেট্রোরেল করেছেন, হাতিরঝিল করেছেন। জাতীয় জরুরি সেবা ৯৯৯ আজকে সারা বাংলাদেশে জনপ্রিয়। 

তিনি বলেন, বিরোধী দল অনেক কথা বলে। বিরোধী দল তো নয়, বিএনপি ক্যান্টনমেন্টে থেকে তৈরি হয়েছিল, যারা জাতির পিতার হত্যার দিনে জন্মদিনে কেক কাটেন, যারা জাতির পিতার হত্যাকারীদের নিয়ে বিদেশে প্রতিষ্ঠা করেন, সেই দল আবার ভোট চায় নাকি। জনগণের কাছে ভোট চান ভালো কথা। জনগণ যদি ভোট দেয় আপনারা আবার ক্ষমতায় আসবেন। এত লাফালাফির কী দরকার আছে?

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাস্তা বন্ধ করে যদি জনগণের দুর্ভোগ সৃষ্টি করেন, আবার ভাঙচুর করেন, আবার যদি নৈরাজ্য সৃষ্টি করেন, নিরাপত্তা বাহিনীর দরকার হবে না, আমাদের নেতাকর্মীরাই জবাব দিয়ে দেবে।

তিনি আরো বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর ওপর কেউ হামলা করলে তার জবাব দেয়া হবে। 

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে শান্তিপূর্ণ সমাবেশে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য হাবিব হাসান প্রমুখ। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা সমাবেশে অংশগ্রহণ করেন।