ঢাকা Wednesday, 24 April 2024

রাজনৈতিক প্রতিহিংসার কারণে কোকোর মৃত্যু : ফখরুল

স্টার সংবাদ

প্রকাশিত: 20:06, 24 January 2023

রাজনৈতিক প্রতিহিংসার কারণে কোকোর মৃত্যু : ফখরুল

ছবি: সংগৃহীত

রাজনৈতিক প্রতিহিংসার কারণে আরাফাত রহমান কোকোর মৃত্যু হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আরাফাত রহমান রাজনৈতিক পরিবারের সন্তান হলেও রাজনীতিতে জড়ত ছিলেন না, একজন সাধারণ ক্রীড়াবিদ ছিলেন।  

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর অষ্টম মৃত্যুবার্ষিকীতে বনানীতে তার কবর জিয়ারত ও পুষ্পমাল্য অর্পণ শেষে এমন মন্তব্য করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, এ দেশে রাজনৈতিক ইতিহাসে সবচেয়ে কলঙ্কময় ১/১১ ঘটনার পরে আরাফাত রহমান কোকোকে গ্রেফতার করা হয়। মিথ্যা মামলায় মিথ্যা অজুহাতে তাকে গ্রেফতার করা হয়। আরাফাত রহমান কোকো একজন অসাধারণ ক্রীড়া সংগঠক ছিলেন।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার আদরের ছেলে ছিলেন আরাফাত রহমান কোকো। আমরা দেখেছি কী করুণ অবস্থায় তাকে (কোকো) মৃত্যুবরণ করতে হয়েছে। দেশের মাটিতে ভালো চিকিৎসা না পেয়ে তাকে চলে যেতে হয়েছে।

এই পরিবার (জিয়া) এ দেশের মানুষের স্বাধীনতার সার্বভৌমত্বের প্রতীক। এই পরিবার এ দেশের গণতন্ত্রের প্রতীক উল্লেখ করে তিনি বলেন, আমরা আরাফাত রহমান কোকোর আত্মার মাগফিরাত কামনা করছি। আল্লাহ যেন তাকে বেহেশত নসিব করেন সেই কামনা করছি।

বিএনপির অন্যতম এই জ্যেষ্ঠ নেতা বলেন, আমরা আজ গণতন্ত্রের জন্য লড়াই করছি, সংগ্রাম করছি। আমাদের অসংখ্য নেতাকর্মী আজ কারাগারে বন্দী রয়েছে। এই চলমান আন্দোলনে আমাদের প্রায় ১৫ নেতাকর্মী শহিদ হয়েছেন। মানুষ আজ ঐক্যবদ্ধ হয়েছে। আমরা বিশ্বাস করি চলমান গণতান্ত্রিক আন্দোলনে আমরা সফল হব, জয়ী হব এবং এই দানবীয় সরকারকে পরাজিত করে আমরা গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করব।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নাল আবেদীন ফারুক, আবুল খায়ের ভূঁইয়া, বিএনপি নেতা মহাসিন জিল্লুর রহমান, নাজিমুদ্দিন আলম, মীর সারাফত আলী সপু, নবী উল্লাহ নবী, আব্দুল আলিম নাকি, যুবদলের মামুন হাসান, আব্দুল মোনায়েম মুন্না, বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ।