ঢাকা বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩

Star Sangbad || স্টার সংবাদ

ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি হলেন আশফাক চৌধুরী মাহি

স্টার সংবাদ

প্রকাশিত: ১২:০৩, ৩০ নভেম্বর ২০২২

আপডেট: ১৮:১৫, ৩০ নভেম্বর ২০২২

ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি হলেন আশফাক চৌধুরী মাহি

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন আশফাক চৌধুরী মাহি। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। 

আশফাক চৌধুরী মাহি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের পূর্বের কমিটিতে সহ-সম্পাদক ও বর্তমান কমিটিতেও সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।  

মেধাবী ছাত্রনেতা আশফাক চৌধুরী মাহি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমের দৌহিত্র এবং ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু ও চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সুবর্ণা চৌধুরী বীণার জ্যেষ্ঠ পুত্র।

তিনি নিজ জন্মস্থান চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা শাখা ও মতলব উত্তর উপজেলা শাখা ছাত্রলীগের উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করছেন। ছাত্রলীগকে সুসংগঠিত ও শক্তিশালী করার লক্ষ্যে তার কর্মপ্রয়াস অব্যাহত রয়েছে। 

আশফাক চৌধুরী মাহি মতলব ইয়ং ক্লাবের প্রতিষ্ঠাতা। এই সংগঠন মতলব উত্তর ও দক্ষিণের প্রতিটি ইউনিয়ন এবং পৌরসভায় কমিটি করে সমাজসেবামূলক কাজে নিবেদিত রয়েছে। এছাড়া তার নেতৃত্বে মতলব উত্তর ও দক্ষিণে ইভটিজিং এবং বাল্যবিয়ের মতো সামাজিক সংকটের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছে এলাকার যুব সম্প্রদায়। 

গরিব ও মেধাবী ছাত্রছাত্রীদের বৃত্তি, আর্থিক সহায়তা ও শিক্ষাসামগ্রী প্রদানের মধ্য দিয়ে আশফাক চৌধুরী মাহি দেশের শিক্ষাক্ষেত্রেও অবদান রেখে চলেছেন।