ঢাকা Saturday, 20 April 2024

ছাত্রলীগের মনোনয়ন ফরম আজ থেকে বিতরণ শুরু

স্টার সংবাদ

প্রকাশিত: 16:37, 30 November 2022

আপডেট: 22:01, 30 November 2022

ছাত্রলীগের মনোনয়ন ফরম আজ থেকে বিতরণ শুরু

আজ বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

আজ বুধবার (৩০ নভেম্বর) থেকে মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়। চলবে ৩ ডিসেম্বর পর্যন্ত।

সম্মেলনের জন্য গঠিত নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার রেজাউল করিম সুমন, নির্বাচন কমিশনার আশরাফুল ইসলাম টিটন ও শামস-ঈ-নোমানের সই করা মঙ্গলবার প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৬ ডিসেম্বর বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনে সভাপতি-সাধারণ সম্পাদক পদে আগ্রহী পদ-প্রত্যাশীদের বুধবার, ৩০ নভেম্বর থেকে আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত ছাত্রলীগের অনলাইন কমিউনিটি ওয়েবসাইট (https://bsl.community) থেকে ফরম সংগ্রহ করে প্রয়োজনীয় তথ্যাদি ও কাগজপত্র সংযুক্ত করে নির্বাচন কমিশন বরাবর জমা দেওয়ার জন্য আহ্বান জানানো হলো।

ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয় ২৩, বঙ্গবন্ধু এভিনিউতে প্রতিদিন ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত আবেদন ফরম জমা দেওয়া যাবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এর আগে, ২০১৮ সালের মে মাসে ছাত্রলীগের ২৯তম কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। এর মধ্য দিয়ে ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক হন গোলাম রাব্বানী। তবে মাত্র এক বছরের মাথায় অনিয়ম ও চাঁদাবাজির অভিযোগে তাদেরকে নেতৃত্ব থেকে অপসারণ করা হয়। এরপর গঠনতন্ত্র অনুযায়ী, এক নম্বর সহসভাপতি আল নাহিয়ান খান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি এবং এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়।

তিন মাস পর ২০২০ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে জয় ও লেখককে ভারমুক্ত করে পূর্ণাঙ্গ দায়িত্ব দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।